ঢাকাThursday , 16 May 2024
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটা পৌরসভার রাস্তা সংস্কারে চলছে দুর্নীতি ও অনিয়ম

rabbi
May 16, 2024 10:50 am
Link Copied!

নির্ভুল বার্তা ডেস্ক :
কুয়াকাটা পৌরসভার রাস্তা সংস্কারের নামে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। সংস্কার কাজ চলছে নিম্নমানের ইটের খোয়া দিয়ে। এছাড়া পরিমাণ মত প্রাইমকোর্ট ছাড়াই ঢালাইয়ের কাজ চলছে। ফলে কিছু দিনের মধ্যেই কার্পেটিং উঠে যাওয়ার শঙ্কায় রয়েছে স্থানীয়রা। কুয়াকাটা পৌরসভার রাখাইন মার্কেট লাগোয়া হোটেল নীলাঞ্জনার সামনে থেকে পাঞ্জুপাড়া পর্যন্ত ২৮০০ ফুট রাস্তা সংস্কারে এ অনিয়মের অভিযোগ পাওয়া গেছে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে। দরপত্র অনুযায়ী সাগর এন্টার প্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পেলেও কাজ করছেন পৌর মেয়র আনোয়ার হাওলাদার। পৌর মেয়র টাকার লোভে নিজের আখের গোছাতে কৌশলগতভাবে বিভিন্ন নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের অনকূলে কাজ নিয়ে নিজের আত্মীয় স্বজনদের মাধ্যমে তার খেয়াল খুশিমত কাজ করে যাচ্ছেন এমন অভিযোগ স্থানীয়দের।


কুয়াকাটা পৌরসভা সূত্রে জানাযায়, ২০২৩-২৪ অর্থ বছরে রাস্তাটি সংস্কারের জন্য দরপত্র আহ্বান করে কুয়াকাটা পৌরসভা। এতে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে কাজটি পান কলাপাড়ার সাগর এন্টার প্রাইজ নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান। কিন্তু তাদের নিকট থেকে কাজটি ক্রয় করেন কুয়াকাটা পৌর মেয়রের ভাতিজা মোঃ আবুবকর। চাচা মেয়র-ভাতিজা ঠিকাদার এই শক্তি কাজে লাগিয়ে কাজের শুরুতেই অনিয়ম ও নিম্নমানের সামগ্রি দিয়ে চলছে রাস্তা সংস্কারের কাজ।
কুয়াকাটার স্থানীয়রা বলেন, এই রাস্তাটির দীর্ঘদিন ধরে বেহাল দশা ছিলো। চলাচলে আমারা খুবই দূূর্ভোগ পোহাতাম। রাস্তাটির সংস্কার কাজ শুরু হওয়ায় আমরা খুবই খুশি হই। তবে কাজ করা হচ্ছে নি¤œ মানের ইটের খোয়া দিয়ে। ঠিকমতো প্রাইমকোর্ট দেয়া হচ্ছে না। যার ফলে কিছু দিনের মধ্যে খানা খন্দকের সৃষ্টি হয়ে আগের মতোই দূর্ভোগ পোহাতে হবে।

কলাপাড়ার সাগর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোঃ রফিক বলেন, আমি কাজটি কুয়াকাটার আবুবকরের কাজে বিক্রি করে দিয়েছি, এখন তারা কিবাবে কি করে তা আমি জানি না।
ক্রয়কৃত ঠিকাদার মোঃ আবুবকর বলেন, রাস্তা সংস্কারের কাজ নিয়ম অনুসারেই চলছে।
কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, প্রাইমকোর্ট দেয়া হয় যাতে কোন পোকা মাকড় থাকলে তা মরে যায় সে জন্য কার্পেটিং এর কাজ সঠিকভাবেই করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x