ঢাকাSaturday , 5 June 2021
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

চায়ের দাম অর্ধেক নেবেন দোকানি – বীর মুক্তিযোদ্ধাদের জন্য

rabbi
June 5, 2021 8:56 am
Link Copied!

প্রতিনিধি

নির্ভুল বার্তা ডেস্কঃ 

ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের কালীখলা এলাকার তরুণ চায়ের দোকানি হারুন অর রশিদ প্রায়ই তাঁর ক্রেতা–ভোক্তা ও গ্রাহকদের চমকে দেন। বছরে একবার তিনি তাঁর দোকানের সেরা গ্রাহকদের আনুষ্ঠানিকভাবে সম্মানিত করেন। এ ছাড়া নিয়মিত ক্রেতাদের মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে দোকান খোলা ও বন্ধ থাকার বিষয়টি জানান।

সেই হারুন অর রশিদ এবার নিজের দোকানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য চায়ের দাম অর্ধেক রাখার ঘোষণা দিয়েছেন। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আজ শুক্রবার থেকে চলতি বছরে ১৬ ডিসেম্বর পর্যন্ত বীর মুক্তিযোদ্ধাদের অর্ধেক দামে চা খাওয়াবেন তিনি।বিজ্ঞাপন

হারুন অর রশিদ বলেন, তাঁর দোকানে এক কাপ চায়ের দাম পাঁচ টাকা। একজন মুক্তিযোদ্ধার পক্ষে পাঁচ টাকা ব্যয় করে চা পান করা কোনো কষ্টসাধ্য বিষয় নয়। শুধু মুক্তিযোদ্ধাদের প্রতি বিশেষ সম্মান জানাতে তিনি চায়ের দাম অর্ধেক রাখবেন। মুক্তিযোদ্ধারা যদি তাঁর দোকানে এসে চা পান করেন, তাহলে তিনি নিজেকে ধন্য মনে করবেন।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার রাতে নিজের দোকানে চা চক্রের আয়োজন করেন হারুন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ আইনজীবী আবুল কালাম মুহাম্মদ আজাদ, প্রবীণ সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ বলেন, ‘এখানে চায়ের মূল্যটা বড় বিষয় নয়। বিষয়টা হচ্ছে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি হারুনের শ্রদ্ধাবোধ। হারুনকে আমি ধন্যবাদ জানাই।’

সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু বলেন, বর্তমান প্রজন্মের একজন তরুণ চা–দোকানি বীর মুক্তিযোদ্ধাদের প্রতি যে সম্মান দেখিয়েছেন, তা বিরল। হারুনের দেখাদেখি বীর মুক্তিযোদ্ধাদের প্রতি তরুণ প্রজন্ম শ্রদ্ধাশীল হবে বলে তাঁর আশা।

হারুনের বাড়ি ময়মনসিংহের গৌরীপুরের সতীষা এলাকায়। অভাব–অনটনের কারণে স্কুলের গণ্ডি পার হতে পারেননি তিনি। ছয় বছর আগে দোকান দিয়ে পরিবারের হাল ধরেন তিনি। চায়ের দোকানের রোজগার দিয়ে ছোট বোনের পড়ালেখার খরচও বহন করেন হারুন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x