ঢাকাSaturday , 18 May 2024
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটায় বহুমাত্রিক দূর্যোগ প্রস্তুতি বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত

rabbi
May 18, 2024 3:58 pm
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা :
কুয়াকাটায় বহুমাত্রিক দূর্যোগ প্রস্তুতি বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে কুয়াকাটা রাখাইন মার্কেট মাঠ প্রাঙ্গনে ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি), দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে বহুমাত্রিক দূর্যোগ প্রস্তুতি বিষয়ক এ মাঠ মহড়া অনুষ্ঠিত হয়। এ সময় কারিতাস বাংলাদেশ এবং সিআরএস বাংলাদেশ এর উদ্ভাবিত স্থানীয় উপকরণ দিয়ে হাতে তৈরী স্বল্প মূল্যের জীবন রক্ষাকারী লাইফবয়া ও লাইফ জ্যাকেট বিতরণ করা হয়। কুয়াকাটাসহ উপকূলীয় অঞ্চলের হত দরিদ্র জনগোষ্ঠির শতাধিক জেলেদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মোঃ মহিবুর রহমান (এমপি)। বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের পার্লামেন্টরী স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোঃ এ এস এম ফিরোজ (এমপি), বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রফেসর ড. এম ইউ কবির চৌধুরী, আঞ্চলিক পরিচালক, কারিতাস বরিশাল অঞ্চল মিঃ ফ্রান্সিস বেপারী, সিআরএস বাংলাদেশ‘র প্রোগ্রাম ম্যানেজার মোঃ নাসির উদ্দিন, কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম।


অনুষ্ঠানে সভাপতির আসন অলঙ্কৃত করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের এনডিসি, সচিব, মোঃ কামরুল হাসান এবং সঞ্চালনায় ছিলেন ঘূর্ণীঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) কলাপাড়ার সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান খান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।