ঢাকাSaturday , 27 April 2024
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীতে কোস্ট গার্ডের অভিযানে অর্ধ কোটি টাকার নিষিদ্ধ মাছ সহ ট্রলার জব্দ

rabbi
April 27, 2024 5:49 am
Link Copied!

মোঃ মাহতাব হাওলাদার।।
মহিপুর নিজামপুরে কোস্ট গার্ডের অভিযানে নিষিদ্ধ শাপলা পাতা,পীতাম্বরী ও হাঙর মাছসহ একটি ট্রলার জব্দ করা হয়েছে।
বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন নিজামপুর কর্তৃক কন্টিনজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন এর নেতৃত্বে পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলাধীন শিববাড়িয়া নদীর জননী বরফকল ঘাট সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে এমভি মা জননি-৫ নামের একটি কাঠের ট্রলিং বোট আটক করা। আটকৃত ট্রলিং বোট থেকে নিষিদ্ধ ২ হাজার কেজি শাপলাপাতা মাছ, ৪০কেজি হাঙ্গর ও ৩’শত কেজি পিতম্বরী মাছ জব্দ করেছে নিজামপুর কোষ্টগার্ড।
পরে কলাপাড়া উপজেলার মৎস্য প্রতিনিধি মো. মহসিন রেজা ও মহিপুরের রেঞ্জ অফিসার আবুল কালাম আজাদ উপস্থিতে এ রাতেই  মাটিচাপা দেওয়া হয়। এসময় জেলেদের কাছ থেকে শাপলাপাতা মাছ আর ধরবেনা মর্মে মুচলেখা নিয়ে ট্রলারটি ছেড়ে দেয়া হয়।
নিজামপুর কোষ্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন জানান, বন্যপ্রানী সংরক্ষন আইনে শাপলাপাতা মাছ ধরা ও বিক্রি নিষিদ্ধ। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়েছে। সাগর নিরাপদ রাখতে কোষ্টগার্ডের অভিযান অব্যাহ রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x