ঢাকাThursday , 23 November 2023
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ ত্যাগী নেতাদের কি ভাবে মূল্যয়ন করবে।।

rabbi
November 23, 2023 12:33 pm
Link Copied!

মো: হাবিবুল্লাহ খান রাব্বী ।।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১১৪ পটুয়াখালী-৪ আসনে দুই ডর্জনের অধিক প্রার্থীর আওয়ামী লীগের মনোনয়নের আবেদনপত্র দাখিল করার খবর পাওয়া গেছে। এর মধ্যে আওয়ামীলীগের দুর্দিনে ত্যাগী নেতাকর্মীরাও রয়েছে। সেই সকল ত্যাগী নেতাদেরকে মনোনয়ন বোর্ড কি ভাবে মূল্যয়ন করবেন।

সেটা দেখার জন্যই আওয়ামীলীগের দুর্দিনে ত্যাগী নেতা মো: শফিকুল আলম বাবুল খান গত ২১ নভেম্বর মনোনয়ন পত্র ক্রয় করে ২২ নভেম্বর জমা দিয়েছেন।

গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজে মনোনীত না হলে মনোনয়ন বোর্ড যাকে চুড়ান্ত করবেন, তার হয়েই নৌকা মার্কার জয়ের আশা করেন।

ত্যাগী নেতা দাবী করতে গিয়ে শফিকুল আলম বাবুল খানের রাজনৈতিক জীবন বৃত্তান্ত তুলে ধরেন,

রাজনৈতিক পরিচিতিঃ

ক। ১৯৮৩-১৯৮৬ আহবায়ক, বাংলাদেশ ছাত্রলীগ, কলাপাড়া থানা শাখা।

খ। ১৯৮৭-১৯৮৮ সিনিয়ার সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, কলাপাড়া থানা শাখা।

গ। ১৯৮৯-১৯৯১ ভারপ্রাপ্ত সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, কলাপাড়া উপজেলা শাখা।

ঘ। ১৯৯৩-১৯৯৮ সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, কলাপাড়া উপজেলা শাখা।

৬। ১৯৯৮-২০০৩ সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, কলাপাড়া উপজেলা শাখা।

চ। ২০০৩-২০১২ সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কলাপাড়া উপজেলা শাখা।

ছ। ২০১২-২০২৩ সভাপতি, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কলাপাড়া উপজেলা শাখা।

জ। বর্তমানে ০১নং সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ, কলাপাড়া উপজেলা শাখা।

ঝ। ভাইস চেয়ারম্যান কলাপাড়া উপজেলা পরিষদ।

তিনি আরো বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে আমি রাজনীতির সাথে সম্পৃক্ত। ১৯৮৩ সাল থেকে ছাত্রলীগের দায়িত্বে ছিলাম প্রায় ২০ বছর। আওয়ীমী যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে ২০ বছর ছিলাম। আমার রাজনৈতিক জীবনে অর্ধশত মিথ্যা মামলায় অতীত স্বৈরাচার বিরোধী আন্দোলন করতে গিয়ে নিপিড়িত নির্যাতিত হই। একাধিকবার ডিটেনশনসহ জেলহাজতে কারাবাস ছিলাম। ১/১১’র গণতন্ত্রে মানসকন্যা দেশ রত্ন জননেত্রী শেখ হাসিনাকে সরকার তথাকথিত তত্ত্বাবধায়ক সরকার গ্রেফতার করে, সেময় ১৪৪ ধারা ভঙ্গ করে পটুয়াখালী জেলায় তার মুক্তির জন্য বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন আন্দোলন করি। যার পরিপ্রেক্ষিতে আমার বিরুদ্ধে হুলিয়া জারি হয়, এবং পরবর্তী সময় গ্রেফতার হই। অত্যন্ত দুঃখের বিষয় রাজনৈতিক কারনে আমি আমার বাবা মায়ের মৃত্যু দেখতে পারিনি। কারন আমার বাবা মায়ের মৃত্যুর সময় জেলখানায় ছিলেনাম।

পটুয়াখালী-৪ আসনে প্রায় দুই ডর্জনের ও অধিক ব্যাক্তিরা আ’লীগের মনোনয়ন ফরম কিনেছেন, জমাও দিয়েছেন। কিন্তু শফিকুল আলম বাবুল খানের দাবী আ’লীগের দুর্দিনে এবং এই সুদিন পর্যন্ত ত্যাগী নেতা তিনিসহ দু-একজন থাকতে পারে, এর বেশী নেই। তবে ত্যাগী নেতার সংখ্যা একবারেই কম থাকলেও অর্থবৃত্ত নেতাদের ভীর অধিক। মাননীয় প্রধানমন্ত্রী দেশ রত্ন জননেত্রী শেখ হাসিনা (আপা) আ’লীগের বিশ্বস্ত ত্যাগী নেতাকর্মীদের মূল্যয়ন করার কথা বলেছেন, সেই আলোকে মনোনয়ন প্রত্যাশা করেন শফিকুল আলম বাবুল খান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x