ঢাকাThursday , 11 May 2023
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কলাপাড়ায় ছোট ভাইয়ের জমি দখল করে বড় ভাইয়ের ঘর উত্তোলন

rabbi
May 11, 2023 1:26 pm
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা :
পটুয়াখালীর কলাপাড়ায় ছোট ভাইয়ের পৈতৃক সূত্রে পাওয়া সম্পত্তি জবর দখল করে নিয়েছে আপন বড় ভাই এমন অভিযোগ রয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার (০৩ মে) উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের দৌলতপুর এলাকায়।
ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সুত্রে জানাযায়, ওয়ারিশ সূত্রে পাওয়া ছোট ভাই শামসুদ্দোহার জমিতে মাটি কেটে রাতের আধারে ঘর উত্তোলন করে অবৈধভাবে দখলে নিয়েছে বড় ভাই মো: ছরোয়ার আমিন।
ছোট ভাই শামসুদ্দোহা অভিযোগ করে বলেন, আমার পিতা বিগত ২০১৪ সালে মৃত্য বরণ করার পরে আমরা ওয়ারিশগণ একত্রিত হয়ে সমন্বয়ের ভিত্তিতে কাগজ পত্র পর্যালোচনা করে শরিয়াহ মোতাবেক যে যতটুকু জমি পায় তাকে ততটুকু জমি ভাগ বন্টন করে দেয়া হয়। এমনকি সার্ভেয়ার দ্বারা জমি পরিমাপ করে সিমানা পিলার দিয়ে সকলের সম্পত্তি নিজ নিজ দখলে নিয়ে ভোগবান থাকি।
তিনি আরও বলেন, মোঃ ছরোয়ার আমিন আমার সৎ ভাই হওয়ায় কৌশল অবলম্বন করে সে আমার বাবা জীবিত থাকাকালিন তার পছন্দ অনুযায়ী প্রাপ্ত সম্পত্তি ভোগ দখলে নিয়ে দীর্ঘ প্রায় ২০ বছর যাবত সেখানে বসবাস করে আসছেন। পাশাপশি অপরাপর সৎ ভাই ও বোনেরাও তাদের সম্পত্তি ভোগ দখলে নিয়ে বসবাস করছেন এবং তাদের অংশ থেকে কিছু জমি বিক্রয় করে দিয়েছেন।


তিনি অভিযোগ করে বলেন, আমি সবার ছোট এবং চাকরির সুবাদে পিরোজপুর জেলায় অবস্থান করায় আমার সম্পত্তি স্থানীয় কৃষক মোঃ শহীদুল ইসলাম এর কাছে এ পর্যন্ত বর্গাচাষে দিয়ে আসছি। কিন্তু হঠাৎ করে আমার ভাই, ক্ষমতার প্রভাব দেখিয়ে তার দুই ছেলে নিয়ে অন্যায়ভাবে আমার জমিতে অবৈধভাবে প্রবেশ করে বিভিন্ন প্রজাতির গাছ কেটে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে জমির মধ্যে রাতের আধারে ঘর তুলছে।
স্থানীয় কৃষক মোঃ শহীদুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি জানান, আমি বিগত চার বছর ধরে শামসুদ্দোহার কাছ থেকে জমি খায়খালাসি রেখে চাষাবাদ করছি। আমি অন্য কারো কাছ থেকে জমি খায়খালাসি রাখি নাই
এ ব্যাপারে অভিযুক্ত ছরোয়ার আলম বলেন, আমি বাবার জমিতে ঘর উঠাইছি। আগে যে বন্টন করা হয়েছে তা সঠিক ভাবে করা হয়নি। আমি এখানে আরও জমি পাব।
এ ব্যাপরে সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. আবুল কালাম বলেন, আমি ঘটনা শুনেছি এবং সরেজমিনে গিয়েছি। ভাইদের মাঝে ভাগ বাটোয়ারা নিয়ে সমস্যা হওয়ায় সমাধানের জন্য শনিবার বসার কথা শুনেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x