ঢাকাWednesday , 19 April 2023
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীর মহিপুর লতাচাপলী ইউনিয়নের ৩৯০ কেজি সরকারি চাল জব্দ

rabbi
April 19, 2023 10:40 am
Link Copied!

নির্ভুল বার্তা ডেস্ক :
পটুয়াখালীর মহিপুর থানাধীন লতাচাপলী ইউনিয়নের আলীপুরের একটি বাসা থেকে ৩৯০ কেজি সরকারি চাল জব্দ করা হয়েছে। গত মঙ্গলবার (১৮ এপ্রিল) শেষ বিকেলে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো: জাহাঙ্গীর হোসেন ও মহিপুর থানা পুলিশ অভিযান চালিয়ে আলীপুর বশির মীর এর বাড়ি থেকে এ চাল জব্দ করেন। এসময় বাড়ির লোকজন পলাতক থাকায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
জানাযায়, জাটকা ইলিশ শিকার, আহরণ ও বাজারজাত করণ বন্ধে সরকারিভাবে প্রকৃত জেলে পরিবারের মধ্যে চার মাস ৪০ কেজি করে খাদ্য সহায়তা কর্মসূচীর আওতায় বিশেষ ভিজিএফ চাল বিতরণ চলছে। এমনকি আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অসহায় পরিবারে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে। এরই মধ্যে আলীপুরের দুইটি বাসায় ৭০ বস্তা সরকারী চাল আছে এমন খবর ছড়িয়ে পরে।
এ সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে আলীপুর বশির মীরের বাড়ি থেকে ১৩ বস্তা চাল জব্দ করে নিয়ে যায়।
সরেজমিনে দেখাযায়, বশির মীরের বাড়ি সংলগ্ন রাহিমার ঘরে একইভাবে সরকারি চাল ৯ বস্তা পাওয়া যায় এবং ঘরের মধ্যে আরও তিনটি প্লাস্টিকের ড্রাম ভর্তি চাল পাওয়া যায়।


এ ব্যাপারে রাহিমা বেগম, বলেন, আমার ঘরে যে চাল রয়েছে তা আমার নিজের এক নামের এবং আমার দু‘ভাইয়ের জেলে তালিকার দু‘ নামের চাল রয়েছে।
২নং ওয়ার্ড ইউ,পি সদস্য আবুল হোসেন কাজী বলেন, আমার ওয়ার্ডে অনেক প্রকৃত জেলে রয়েছেন, যাদের নামে জেলে তালিকার কার্ডও রয়েছে, তারা চাল পাচ্ছেনা আর দু‘একটি পরিবারে খোজ নিলে বস্তায় বস্তায় চাল পাওয়া যায় এটা দু:খ জনক। তিনি আরও বলেন, চাল বিতরণের দু‘ মাস আগে সকলের জেলে কার্ড পরিষদে জমা রাখা হয়েছে। এখন চাল বিতরণের সময় তাদের অনেকেই জানে না যে চাল বিতরণ হচ্ছে। এ সুযোগে তাদেরকে চাল না দিয়ে এসব অনিয়ম চালাচ্ছে পরিষদ কর্তৃপক্ষ।
পরিষদের ৪নং ওয়ার্ডের ইউ,পি সদস্য মো: ইসমাইল হোসেন বলেন, পরিষদে কখন কি হয় তা আমরা সদস্য হয়েও অনেক সময় জানতে পারি না।
এ ব্যাপারে লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আনছার উদ্দিন মোল্লা বলেন, আমি সঠিকভাবে চাল বিতরণ করে যাচ্ছি, তবে মিশ্রপাড়া এলাকার তিনজনের চাল বশিরের বাড়িতে রেখেগেছেন, যেটা জব্দ করে নিয়ে আসা হয়েছে। ওই চালের সঠিক লোক পাওয়া গেলে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তাদেরকে দিয়ে দেয়া হবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: জাহাঙ্গীর হোসেন বলেন, আলীপুরের বশির মীর এর বাড়িতে ১৩ বস্তা চাল পাওয়া গেছে, এক নামে তথা একটি ঘরে ১৩ বস্তা চাল পাওয়ার কথা নয়, বিধায় সে চাল জব্দ করে নেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।