ঢাকাMonday , 31 January 2022
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটায় অপরিকল্পিত সেতু নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

rabbi
January 31, 2022 11:04 am
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা :
কুয়াকাটার লক্ষীরহাট দিয়ে দু’ ইউনিয়নের সংযোগ স্থলে শিববাড়িয়া নদীতে অপরিকল্পিতভাবে আয়রণ ব্রীজ নির্মাণ করায় মাছ ধরার ট্রলার মালিক ও জেলেরা মানববন্ধন করেছেন। সোমবার বেলা ১১টায় ঘন্টাব্যাপী মানববন্ধনে জেলে সহ দু’পারের দুই শতাধিক মানুষ অংশ নেয়। তাদের দাবি, ব্রীজটির নির্মাণ কাজ যেভাবে চলছে তাতে ওই ব্রীজের নিচ থেকে কোন মাছধরা ট্রলার চলাচল করতে পারবে না। পায়রা সমুদ্র বন্দর এবং রামনাবাদ চ্যানেল থেকে মৎস্য বন্দর আলীপুর-মহিপুরে ইলিশ বিক্রি এবং বরফ আনা নেওয়ায় এই সেতু বড় রকমের সমস্যার সৃষ্টি করবে। জেলেরা নির্মাণাধীন সেতুটি বর্তমান পরিকল্পনায় পরিবর্তন এনে আরও তিন থেকে চার মিটার উচ্চতার দাবি জানান।
স্থানীয়দের অভিযোগ, এর আগে ভেঙ্গে যাওয়া আয়রণ ব্রীজটির চাইতে নির্মাণাধীন ব্রীজটি নদীর লেভেল থেকে অন্তত ৫ ফুট নিচু। ফলে মাছধরা ট্রলারসহ বিভিন্ন নৌযান ব্রীজের নিচ দিয়ে স্বাভাবিকভাবে চলাচলে বিঘিœত হবে।
কলাপাড়ার ধুলাসার ইউনিয়নের চেয়ারম্যান আঃ জলিল আকন বলেন, আগের ব্রীজটি ট্রলারের ধাক্কায় ভেঙ্গে গেছে। এখন আরও নিচু করে নির্মাণ করা হচ্ছে। নদীর পানির লেভেল থেকে আরও অন্তত ৭ ফুট উচু করা উচিৎ।
কলাপাড়ার উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মোঃ মহর আলী বলেন, এলজিইডির অর্থায়নে নির্মিত আয়রণ ব্রীজের স্থায়ীত্ব নিয়ে শঙ্কা রয়েছে। লবনাক্ত পানিতে আয়রণ ব্রীজ করায় দ্রæত নষ্ট হয়ে যাবে। তবে জেলেদের নৌযান চলাচলে বিঘেœর আশঙ্কা কাটাতে কি পদক্ষেপ নেওয়া যায় সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x