ঢাকাSaturday , 20 May 2023
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

জাহাঙ্গীরনগর ছাত্রলীগের দুইনেতার বিরুদ্ধে চাঁদাবাজি ও মাদক ব্যবসা নিয়ন্ত্রণের এন্তার অভিযোগ

rabbi
May 20, 2023 1:54 pm
Link Copied!

জাবি (আশুলিয়া) থেকে নিজস্ব প্রতিবেদক :
জাহাঙ্গীরনগর সংলগ্ন পাথালিয়া ইউনিয়নের ইসলাম নগরে মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের মূলহোতা জাবি শাখা ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে রয়েছে চাঁদাবাজি সহ মাদক ব্যবসা নিয়ন্ত্রণের এন্তার অভিযোগ।
ভুক্তভোগী ডিশ ব্যবসায়ী মো.মমিন উল্লাহ মমিন জানায়, পাঁচ লাখ টাকা চাঁদা না দিলে ডিশের ব্যবসা বন্ধসহ তার হাত-পা ভেঙে দেয়ার হুমকি প্রদান করেন মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রণকারী দুই ছাত্রলীগের নেতা হাসিবুর রহমান ও শান্ত মাহবুব।
এঘটনায় আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ওই ব্যবসায়ী। মমিন বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান পানধোয়া এলাকায় ডিস লাইন সংযোগের ব্যবসা করেন বলে জানান তিনি।
অভিযোগে আরো জানাযায়, মাদক নিয়ন্ত্রণের মূলহোতা ও চাঁদা দাবীকারী অভিযুক্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের ৪৭তম ব্যাচের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী হাসিবুর রহমান এবং ৪৬তম ব্যাচের নৃবিজ্ঞান বিভাগের শান্ত মাহবুব। হাসিব বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক এবং শান্ত ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক। তারা দুজনই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের অনুসারী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।
অভিযোগ সূত্রে আরো জানা যায়, গত ১৫ এপ্রিল হাসিব ও শান্ত সাত-আট জন লোক নিয়ে আমবাগান এলাকায় ডিশ লাইন সংযোগের ব্যবসায়ী মমিনের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ সময় চাঁদার টাকা না দেয়ায় ডিস লাইনের সংযোগ কেটে দেন। গত ১মে আমবাগান এলাকা থেকে ওই ব্যবসায়ীর স্টাফ মো. খাইরুল ডিশের বিল সংগ্রহ করতে গেলে পূর্ব পরিকল্পিতভাবে দলবেঁধে মাদকসেবী ছাত্রলীগ নেতা হাছিবুর রহমান তাকে তুলে নিয়ে যান। এবং তার কাছে থাকা নগদ সাড়ে আট হাজার টাকা ছিনতাই করে নিয়ে খাইরুলের পা ভেঙে দেয়ার হুমকি দিয়ে ছেড়ে দেন তাকে। এমনকি ৫মে হাসিবুর ও শান্ত ডিশ লাইনের মেশিন ও তার কেটে নিয়ে যায়। অপরদিকে ব্যবসা প্রতিষ্ঠানের লোকজনকে প্রাণনাশের হুমকি সহ খাইরুলকে এলাকা ছেড়ে যাওয়ার হুমকি দেন।
ডিশ ব্যবসায়ী মমিন জানান ‘দেড় মাস ধরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কয়েকজন নেতা পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করছেন তার কাছে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে শান্ত মাহবুব ও হাসিবুর রহমানসহ আরও সাত-আট জন ব্যবসা বন্ধ করার হুমকি দিয়ে আসছে। তাদের দাবীকৃত টাকা না দিয়ে ব্যবসা পরিচালনা করায় ডিশের লাইন কেটে দেয় এবং লাইনম্যানকে তুলে নিয়ে যায়। ফলে গত একমাস ধরে ব্যবসা বন্ধ আছে।
এবিষয় জানতে চাইলে হাসিব বলেন, ‘আমি এ ব্যাপারে কিছু জানি না। মমিন নামে কাউকে চিনি না। ’অপর অভিযুক্ত শান্ত বলেন, ‘আমরা কোনও চাঁদা দাবি করিনি। ওই ব্যক্তির সঙ্গে ঈদের আগে কোনও কথা হয়নি। কয়েকদিন আগে কথা হয়েছিল। মাসুদ নামের একজনের সঙ্গে পানধোয়া এলাকায় ডিশ লাইন ব্যবসার অংশীদার হয়েছে হাসিব। সেই হিসেবে মাসুদের সঙ্গে অন্যঅংশীদারদের ঝামেলা হওয়ায় তারাই লাইন কেটে দিয়েছে। এখানে চাঁদা দাবির কোনও ঘটনা ঘটেনি।’
অংশীদারিত্বের বিষয় মমিন বলেন, ‘হাসিব আমাদের ব্যবসার অংশীদার কোনদিন ছিলনা। আমরা মোট চার জন অংশীদার আছি। এর মধ্যে হাসিব নেই।’
অফিসের স্টাফ খাইরুল বলেন, ‘ডিশ বিল কালেকশন করতে গেলে কার বিল তুলছি এমনটা জানতে চান হাসিব। আমার হাত থেকে বিলের খাতা কেড়ে নিয়ে আমাকে বাইকে উঠিয়ে নিয়ে বেধম মারধর করে।
এ বিষয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, ‘তারা অভিযোগের বিষয় প্রমাণ করতে পারলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আর প্রমাণ করতে না পারলে আমরাও ব্যবস্থা নেবো।
মামলার বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, ‘গত সোমবার অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার তদন্তের জন্য আমরা সেখানে গিয়েছিলাম। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, এদের সহযোগীদের নামে ২০০৪ সালে থানায় ছিনতাইয়ের একাধিক মামলা হয়, যার বাদী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিতরে মোবাইল সেট ছিনতাই করতে গিয়ে ওই চক্রের অপর সহযোগী কালা বাবু গণপিটুনিতে মারা যায়। এখন মাদক সম্রাট ডন ওরফে ছোট্টসা রনি। এদের মধ্যে রাব্বী বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত¡ বিভাগের ৪৩তম সমাবর্তনের শিক্ষার্থী।
তবে রনি ও রাব্বীর অনেক সহযোগি রয়েছে, তাই এদেরকে আইনের আওতায় এনে জাবি সহ ওই এলাকা মাদক মুক্ত করার দাবী স্থানীয়দের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x