ঢাকাWednesday , 30 August 2023
  1. blog
  2. অপরাধ
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক খবর
  5. আবহাওয়া
  6. ইসলাম
  7. কুয়াকাটা এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জনদুর্ভোগ
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দূর্ঘটনা
  14. বিনোদন
  15. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটার মহিপুর পূর্ব শত্রæতার জের ধরে বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে ফেলেছে সন্ত্রাসীরা :

rabbi
August 30, 2023 11:38 am
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা :
কুয়াকাটার মহিপুর পূর্ব শত্রæতার জের ধরে বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে ফেলেছে সন্ত্রাসীরা এমন অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার বিকেলে মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ সংলগ্ন বিপিনপুর নিবাসী আবুল শিকদারের বাড়িতে।
অভিযোগে জানাযায়, আবুল শিকদার তার পিতামহের রেকর্ডীয় জমিতে বাড়ি ঘর তৈরী, পুকুর খনন, গাছপালা রোপণ করে যুগ যুগ ধরে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। তিনি বসবাসরত তার বাড়ির সামনে চলাচলের রাস্তার দু‘পাশের্^ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেছে। অপরদিকে বনভিাগও ঐ রাস্তার দু‘পাশের্^ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেছেন। কিন্তু কলাপাড়ার রহমতপুর নিবাসী আল আমিন শিকদার ও আমিনুল শিকদারের নেতৃত্বে জমি জমার জেরধরে পূর্ব পরিকল্পিতভাবে ১৫ থেকে ২০জনের একদল লাঠিয়াল বাহিনী নিয়ে দেশীয় অস্ত্র দা, ছেনা দিয়ে রাস্তার পাশের্^র রোপনকৃত বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে ফেলে আবুল শিকদার ও তার পরিবারকে দেখিয়ে দিবে বলে খুন জখমের হুমকি দিয়ে চলে যান বীর দাপটে।

ভুক্তভোগী আবুল শিকদার বলেন, আমার বাড়ির সামনের রোপণকৃত বিভিন্ন প্রজাতির গাছ আল আমিন শিকদার ও আমিনুল শিকদার একদল সন্ত্রাসী নিয়ে উপড়ে ফেলে। তিনি আরও বলেন, জমি জমা সংক্রান্ত কোন সমস্যা হলে রাস্তার পাশের্^র গাছ উপড়ে ফেলবে কেন ? গাছের সাথেতো কারও শত্রæতা থাকতে পারে না। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে, ইহা রক্ষা করা সকলেরই নৈতিক দায়িত্ব। আমি সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে এ বিষয় জানতে চাইলে তারা আমি ও আমার পরিবারের সদস্যদের চিরতরে শেষ করার হুমকি দিয়ে চলে যান তারা। এ ঘটনায় মহিপুর বনবিভাগের রেঞ্জ কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়।

বনবিভাগ মহিপুর রেঞ্জ কর্মকর্তা মো: আবুল কালাম বলেন, যদি কেহ গাছ উপড়ে ফেলে তাহলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x