ঢাকাWednesday , 13 October 2021
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটার আলীপুর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১ পালন

rabbi
October 13, 2021 2:08 pm
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি ঃ

কুয়াকাটার আলীপুর ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১’ পালন করা হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে লতাচাপলী ইউনিয়ন পরিষদ চত্বরে ‘কারিতাস বরিশাল অঞ্চল’ প্রয়াস প্রকল্পের সহায়তায় র‌্যালী, আলোচন বিভিন্ন প্রজাতির ফলজ চারা বিতরণ করা হয়। “মুজিব বর্ষের প্রতিশ্রæতি জোরদার করি প্রস্তুতি” এ শ্লোগান নিয়ে র‌্যালীটি মৎস্য বন্দর আলীপুর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে পরিষদ চত্বরে এসে শেষ হয়।
পরে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে দুর্যোগের প্রস্তুতি বিষয়ক জনসচেতনতামূলক এক সভা করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনছার উদ্দিন মোল্লা।
এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লতাচাপলী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ডাঃ সিদ্দিকুর রহমান বিশ্বাস, উপকূলীয় মানব উন্নয়ন সংস্থা (সিকোডা)’র নির্বাহী পরিচালক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় সহ সম্পাদক মোঃ মিজানুর রহমান, কারিতাস প্রয়াস প্রকল্প’র মাঠ কর্মকর্তা মোঃ জামাল হোসেন, এ এন্ড এলপিইডবিøউ বেঞ্জামিন গোমেজ, মোঃ জাহিদুল ইসলাম ও মেনকোনাইন সহ লতাচাপলী ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার শতাধীক নারী পুরুষ।
সভায় দুর্যোগের প্রস্তুতি বিষয়ক করনীয় যেমন, দুর্যোগ মোকাবেলায় আবহাওয়া বার্তা শোনা, দুর্যোগ চলাকালীন শিশু, প্রতিবন্ধী, গর্ভবতি মা এদেরকে প্রথমে আশ্রায় শেল্টারে নেয়া, প্রয়োজনীয় কাগজ পত্র সেরে রাখা সহ এ বিষয় ব্যাপক আলোকপাত করা হয়। পাশাপাশি দুর্যোগ মোকাবেলা তথা স্বাস্থ্য সু-রক্ষার জন্য ষাটটি পরিবারে দু’টি করে একশত বিশ পিচ ফলজ গাছের চারা বিতরণ করা হয়।
সভা পরিচালনা করেন কারিতাস প্রয়াস প্রকল্পের কাজল ঘরামী।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।