ঢাকাMonday , 13 March 2023
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটার আলীপুর কৃষি প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

rabbi
March 13, 2023 2:39 pm
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা :
কুয়াকাটার আলীপুর রাসায়নিক সারের ব্যবহার কমিয়ে ভার্মি কম্পোস্ট ও কেঁচো সার প্রয়োগ করে কৃষি উৎপাদনে সফলতা সৃষ্টিতে কৃষি প্রযুক্তি মেলা-২৩ এর আয়োজন করা হয়েছে।
সোমবার (১৩ মার্চ) দুপুর ১২টার দিকে কারিতাস বরিশাল অঞ্চল, প্রয়াস প্রকল্প এর উদ্যোগে কুয়াকাটার পর্যটন ইউনিয়ন নামে খ্যাত লতাচাপলী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ মেলার আয়োজন করা হয়। কৃষি প্রযুক্তি মেলায় বিভিন্ন এলাকার নানা রকমের স্বাস্থ্য সম্মতভাবে উৎপাদিত কৃষি পণ্য প্রদর্শন করা হয়।


সভায় সভাপতিত্ব করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন। মেলায় প্রধান অতিথি ছিলেন, কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এ,আরএম, সাইফুল্লাহ, লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনছার উদ্দিন মোল্লা, লতাচাপলী ইউনিয়ন আ’লীগ সভাপতি ডাঃ সিদ্দিকুর রহমান বিশ্বাস, উপকূলীয় মানব উন্নয়ন সংস্থা (সিকোডা)’র নির্বাহী পরিচালক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র নির্বাহী কমিটির যুগ্ম-সম্পাদক মোঃ মিজানুর রহমান, এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ‘র জেলা সমন্বয়কারী আল্লামা ইকবাল। এছাড়া প্রয়াস প্রকল্পের অন্যান্য কর্মী বৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার তিন শতাধীক কৃষক ও কৃষানী উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কারিতাস বরিশাল অঞ্চল‘র আঞ্চলিক পরিচালক মি: ফ্রান্সিস বেপারী। প্রকল্পের লক্ষ্য-উদ্দেশ্য ও সকল ধরণের বাস্তবায়িত কাজ উপস্থাপন করেন সংস্থার কর্মসূচী কর্মকর্তা ডিএম, মি: স¤্রাট সেরাও।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রয়াস প্রকল্প, কারিতাস কলাপাড়া’র মাঠ কর্মকর্তা মোঃ জামাল হোসেন এবং অনুষ্ঠানে সার্বজনিন প্রার্থণা করেন প্রয়াস প্রকল্পের সুপারভাইজার অসিম কুমার বিশ্বাস।

মেলায় বিভিন্ন এলাকার নানা রকমের উৎপাদিত সব্জি প্রদর্শন করা হয়। এ প্রকল্পের মাধ্যমে রাসায়নিক সারের ব্যবহার কমিয়ে ভার্মি কম্পোস্ট ও কেঁচো সার প্রয়োগ করে উন্নতমানের তথা নিরাপদ কৃষি উৎপাদন করে বাজারজাতকরে কিভাবে স্বাবলম্বি ও সফলতা আনাযায় সে সম্পর্কে আলোকপাত করা হয়। মেলা শেষে বিষয় ভিত্তিক নানা নাতির গম্ভিরা সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x