ঢাকাFriday , 10 February 2023
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটায় ছুটির দিনে রেকর্ড সংখ্যক পর্যটক

rabbi
February 10, 2023 2:31 pm
Link Copied!

নির্ভুল বার্তা ডেস্ক :

সৌন্দর্যের লীলাভূমি কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকরা নেচে গেয়ে ছুটে বেরাচ্ছেন। আনন্দ উন্মাদনায় মেতেছেন প্রিয়জনের সঙ্গে।

সারি সারি যানবাহন আর উচ্ছ্বসিত পর্যটকের ভিড় উপক্ষো করে পা ফেলাই মুশকিল। কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ পর্যন্ত দীর্ঘ ৬ কিলোমিটার এলাকজুড়ে সড়কের পাশে রাখা হয়েছে সহস্রাধিক পরিবহন। এসব গাড়িতে করে আসা বছরের সবচেয়ে বেশি পর্যটকের আগমন ঘটেছে কুয়াকাটায়।

নাতিশীতোষ্ণ আবহাওয়ার কারণে প্রায় অর্ধলক্ষাধিক পর্যটকের আগমন ঘটেছে বলে জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। পর্যটকদের এমন ভিড়ে বুকিং রয়েছে কুয়াকাটার সকল হোটেল মোটেল। বিক্রি বাড়ায় হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে।

আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে নেচে গেয়ে ছুটে বেরাচ্ছেন। আনন্দ উন্মাদনায় মেতেছেন প্রিয়জনের সঙ্গে। সৈকতের জিরো পয়েন্টে এক আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। এদিকে কুয়াকাটার কাউয়ারচর, চর গঙ্গামতি, গঙ্গামতি, ঝাউবাগান, শুঁটকি পল্লী, লেম্বুর বন, মিশ্রিপাড়া সিমা বৌদ্ধ বিহার, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার ও রাখাইন মার্কেটসহ সকল পর্যটন স্পটে রয়েছে এখন পর্যটকদের বাড়তি আনাগোনা। আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তৎপর রয়েছে ট্যুরিস্ট পুলিশ।

ঢাকার উত্তরা থেকে আসা পর্যটক জগলুল বলেন, বৃহষ্পতিবার বিকেলে কুয়াকাটায় এসে পৌঁছেছি। তখন এতো বেশি মানুষ ছিল না। কিন্তু সকাল থেকে লোকে লোকারণ্য পুরো কুয়াকাটা সৈকত। পরিবারের সদস্যরা অনেক আনন্দ করেছি। বাচ্চারা ঘোড়ায় চরে বেশ মজা পেয়েছে।

বরিশাল থেকে আসা পর্যটন তাইফুর জানান, একসঙ্গে এতো বেশি মানুষ আর কখনো দেখিনি। আমরা বন্ধুরা ভোরে এসেছি। সবাই মিলে সৈকতে সাঁতার কেটেছি। দারুণ একটি উপলব্ধি। বেশ ভালো লাগছে।

পটুয়াখালী বাস মালিক সমিতির লাইন সেক্রেটারি মাহবুব আলম জানান, কুয়াকাটায় কোনো বাসস্ট্যান্ড নেই। যার কারণে আজ যে গাড়িগুলো এসেছে সেগুলো সড়কের পাশে রাখা হয়েছে। হাজারের ওপরে গাড়ি আছে।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এ্যাসোশিয়েসনের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার বলেন, আগের তুলনায় সবচেয়ে বেশি পর্যটকের আগমন ঘটেছে আজ। আমাদের সকল হোটেল মোটেল বুকিং রয়েছে। আশা করছি আমাদের আগের যে লোকসান তা কাটিয়ে উঠতে পারবো।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, কুয়াকাটায় ব্যাপক পর্যটকের আগমন ঘটেছে। আগতদের নিরাপত্তায় বিভিন্ন পর্যটন স্পটে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকের পুলিশসহ থানা পুলিশ ও নৌ-পুলিশ আমাদের সঙ্গে কাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x