ঢাকাTuesday , 17 November 2020
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালাতে চেয়েছিলেন ট্রাম্প

rabbi
November 17, 2020 12:34 pm
Link Copied!

গত সপ্তাহে ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালাতে চেয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তার সিনিয়র এক উপদেষ্টাদের পরামর্শে তিনি এ বিপজ্জনক কাজ করা থেকে বিরত থাকেন।

নিউ ইয়র্ক টাইমসের বরাতে এই খবর প্রকাশ করে ইরানের সংবাদমাধ্যম পার্সটুডে। স্কাই নিউজও একই তথ্য দেয়।

পার্সটুডের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প মূলত ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় হামলা চালাতে চেয়েছিলেন।

নিউইয়র্ক টাইমসকে মার্কিন এক কর্মকর্তা বলেছিলেন, ইরানে হামলা চালালে কি পরিস্থিতি তৈরি হতে পারে ট্রাম্প সে কথা তার সামরিক ও নিরাপত্তা কর্মকর্তাদের কাছে জানতে চান। তখন পরিস্থিতি আরো খারাপ হওয়ার আশঙ্কায় হামলা না করার পরামর্শ দেওয়া হয়।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও, সেনাপ্রধান জেনারেল মাইক মিলি ও ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টোফার সি মিলার সবাই ট্রাম্পকে বলেন, ‘ইরানের পরমাণু স্থাপনায় হামলা চালালে মধ্যপ্রাচ্যে বিশাল আকারে সামরিক সংঘাত বেধে যেতে পারে। এমন সংঘাত বাধানো ঠিক হবে না।

তবে হোয়াইট হাউস এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

গত সপ্তাহে জাতিসংঘ জানিয়েছিল, ইরান নাতাঞ্জ পরমাণু স্থাপনায় পরমাণু সমঝোতায় অনুমোদিত পরিমাণের চেয়ে ১২ গুণ বেশি ‘সমৃদ্ধ ইউরেনিয়াম’ মজুদ করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x