ঢাকাFriday , 24 June 2022
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটা পদ্মা সেতুর উদ্বোধন ‍উপলক্ষে বর্ণিল আলোকসজ্জা

rabbi
June 24, 2022 6:28 am
Link Copied!

 

মনিরুল ইসলাম কুয়াকাটা প্রতিনিধিঃ

দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের দুয়ার খুলবে আগামী কাল শনিবার সকাল দশটায়। এরপরেই কুয়াকাটা থেকে
ঢাকায় যেতে আর কোন ফেরি থাকছেনা। খুব স্বল্প সময়ের মধ্যে ঢাকা পৌঁছাতে পারবে দক্ষিণাঞ্চলের মানুষ। তাই পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে উল্লাসিত কুযাকাটা ও মৎসবন্দর মহিপুর সহ ২১ জেলার মানুষ ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চল বাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন। তাই উদ্বোধনকে স্মরনীয় করে রাখতে বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে কুযাকাটার মহাসড়ক লাগোয়া
পর্যটনহলিডেহোমস থেকে সৈকতের জিরোপয়েন্ট পর্যন্ত ।

উদ্বোধনী জনসভায় কুয়াকাটা ও মৎসবন্দর মহিপুরের মানুষ উপস্থিতির জন্য সবধরনের প্রস্তুতি
সম্পন্ন করা হয়েছে।স্বপ্নের পদ্মা সেতুকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের পর্যটন শিল্পে নতুন দ্বার উন্মোচিত হতে যাচ্ছে। ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে সাগরকন্যা কুয়াকাটার দুরত্ব মাত্র ২৬৫ কিলোমিটার। যা ঢাকা থেকে কক্সবাজারের চেয়ে প্রায় দেড়শ’ কিলোমিটার কম। সম্পূর্ণ ফেরিবিহীন ঢাকা থেকে বরিশাল হয়ে কুয়াকাটায়
সড়কপথে ছয় ঘন্টায় পৌছানো সম্ভব হবে।তাছাড়াও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মধ্যদিয়ে দেশের সর্ব দখিণের পটুয়াখালীর জেলার সাগরকন্যা কুয়াকাটা থেকে রাজধানী ঢাকায় আসা-যাওয়ায় ফেরি পারাপারের সীমাহীন ভোগান্তির আগামী কাল শনিবার অবসান হতে যাচ্ছে।

অতীতে ঢাকা থেকে সড়কপথে বরিশাল হয়ে কুয়াকাটা পর্যন্ত আসতে ১৪টি ফেরি ছিলো। দীর্ঘদিন থেকে বরিশাল বিভাগের মানুষ সীমাহীন দুর্ভোগের শিকার হয়ে এসব ফেরি পারাপার হয়ে রাজধানীতে আসা-যাওয়া করতো।
পদ্মা সেতু উদ্বোধনের মধ্যদিয়ে এই পথে সেই ফেরি যুগের অবসান ঘটতে চলেছে। ফলে দক্ষিণাঞ্চলের মেগা প্রকল্পগুলো জাতীয় অর্থনীতিতে ভূমিকা রাখার সুযোগ তৈরি হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x