ঢাকাSaturday , 16 January 2021
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটায় পাওয়া যায় না পর্যাপ্ত নেটওয়ার্ক ভোগান্তিতে পর্যটকসহ স্থানীয়রা।

rabbi
January 16, 2021 12:40 pm
Link Copied!

হাফিজুর রহমান আকাশ, কুয়াকাটা থেকে,

সূর্য উদয়, অস্তের বলাভূমি পটুয়াখালীর কুয়াকাটা। কুয়াকাটার সৌন্দর্যে মুগ্ধ হয় হাজারো পর্যটক। দেশ-বিদেশ থেকে সৌন্দর্য উপভোগ করতে চলে আসেন অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কুয়াকাটায়। ঐতিহ্যবাহী রাখাইনদের তাঁত শিল্প, বৌদ্ধ মন্দির, শত বছরের পুরনো সোনার নৌকা, এশিয়া মহাদেশের বৃহত্তম বৌদ্ধ মন্দির, শুটকি পল্লী, লেবুর বন, ফাতরার বন, বিজয় চর, সুন্দরবনসহ হাজারো দর্শনীয় জায়গা দেখতে পর্যটকদের ভিড় জমে এই কুয়াকাটায়। কুয়াকাটা থেকে প্রতি বছর কোটি কোটি টাকা আয় করে নিলেও সঠিকভাবে সেবা দান করছে না টেলি কমিউনিকেশন এর সাথে থাকা প্রতিষ্ঠানগুলো। কুয়াকাটায় সরকারি নেটওয়ার্ক টেলিটক ছাড়া অন্য কোন কোম্পানির নেটওয়ার্ক পাওয়া যায়না ভালভাবে । বলে অভিযোগ করেন পর্যটকসহ স্থানীয়রা।

ঢাকার নারায়ণগঞ্জ থেকে আসা মো. শাহজাহান আলী জানান, কুয়াকাটা পর্যাপ্ত নেটওয়ার্ক নেই পরিবারের সাথে কথা বলতে গিয়ে ভোগান্তির শিকার হতে হয়েছে।

কুয়াকাটার স্থায়ী বাসিন্দা রাকিব জানান, পর্যাপ্ত নেটওয়ার্ক সমস্যা রয়েছে বহু দিন ধরে। এ ব্যাপারে কোনো উদ্যোগ নিচ্ছে টেলিকমিউনিকেশন এর সাথে থাকা কোম্পানিগুলো।

স্থানীয় আইটি প্রতিষ্ঠান “স্টার আইটি একাডেমী” এর চেয়ারম্যান জানান, কুয়াকাটায় জেনুইন কোন টাওয়ার নেই, যে টাওয়ার গুলো রয়েছে সেগুলো হচ্ছে শাখা টাওয়ার বা সিঙ্গেল টাওয়ার বলা যেতে পারে। তাই প্রয়োজন মতো নেটওয়ার্ক সাপ্লাই দিতে পারছে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।