ঢাকাFriday , 14 January 2022
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়ার বৃত্তি কারাগারে থেকে জিতলেন

rabbi
January 14, 2022 12:45 pm
Link Copied!

বিগত ১১ বছর যাবৎ কারাগারে সাজা ভোগ করছেন তিনি। কারাগারে থেকেই দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অবিস্মরণীয় সাফল্য লাভ করায় তাকে দেওয়া হয়েছে চাটার্ড  অ্যাকাউন্ট্যান্ট হওয়ার বৃত্তি।

পাকিস্তানের করাচিতে এই ঘটনা ঘটেছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, নাইম শাহ নামে এক যুবক হত্যা মামলায় দীর্ঘ ১১ বছর সাজা খাটছেন। কিন্তু কারাগারে থেকে পড়ালেখা করে তিনি ১০ লাখ রুপির শিক্ষাবৃত্তি পেয়েছেন।

পাকিস্তানের চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট ইনস্টিটিউট (আইসিএপি) তাকে ২০২১ সালের উচ্চ মাধ্যমিকে অসাধারণ অর্জনের স্বীকৃতিস্বরূপ এই বৃত্তি দিয়েছে।

একজন পুলিশ কর্মকর্তা গণমাধ্যমে বলেন, কারাগারে নাইম শাহ পড়ালেখা শুরু করে। সেখানে থেকেই সে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশ নেয়। উচ্চ মাধ্যমিকে ভালো ফলাফলে সে শীর্ষ ২০ এর মধ্যে অবস্থান করছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পর নাইম আইসিএপি বরাবর চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট হতে বৃত্তির জন্য আবেদন করে। আইসিএপি জবাব দেয়, তোমার শিক্ষাগত কৃতিত্বের ওপর ভিত্তি করে তুমি সিএ ট্যালেন্ট বৃত্তি লাভ করেছ।

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র পুলিশ সুপার মোহাম্মদ হাসান শেহতু বলেন, কারাগারে থাকাকালীন নাইম শাহ ভালো ব্যবহার প্রদর্শন করেছে। অন্য কয়েদিদের সঙ্গে কথা বলার পরিবর্তে সে পড়ালেখা করেছে। কারা কর্তৃপক্ষ তাকে সম্ভাব্য সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x