ঢাকাSunday , 17 December 2023
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীর মহিপুর তথ্য ও কৃষি প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

rabbi
December 17, 2023 11:31 am
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধ :
পটুয়াখালীর মহিপুর ভার্মি কম্পোস্ট উৎপাদন ও বাজারজাত করণের লক্ষ্যে তথ্য ও কৃষি প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। কারিতাস বরিশাল আঞ্চলের ধরিত্রী প্রকল্পের উদ্যোগে মহিপুর থানাধীন মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন করা হয়।

মেলায় রাসায়নিক সারের ব্যবহার কমিয়ে কেঁচো সার প্রয়োগ করে কৃষি উৎপাদনে সফলতা সৃষ্টিতে তথ্য ও প্রযুক্তি মেলা এবং কেঁচো সার উৎপাদন, বাজারজাতকরণ ও জৈব চাষাবাদে কৃষকদের উদ্বুদ্ধ করতে মাল্টিমিডিয়ার মাধ্যমে লোক সংঙ্গীত, পথনাটক, নানা নাতির গম্বিরা প্রদর্শন করা হয়। উক্ত মেলায় ধরিত্রী প্রকল্পের সুবিধাভোগীরা নানা রকমের স্বাস্থ্য সম্মতভাবে উৎপাদিত কৃষি পণ্য প্রদর্শন করেন।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিতাস কলাপাড়া উপজেলার মাঠ কর্মকর্তা মোঃ জামাল হোসেন। প্রধানঅতিথি ছিলেন মহিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মোঃ ফজলু গাজী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার এ.আর. এম. সাইফুল্লাহ, ধরিত্রী প্রকল্পের মার্কেট প্রোমোশন অফিসার মি. জর্জ বৈরাগী, উপসহকারী কৃষি অফিসার মো: আশরাফ আলী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x