ঢাকাSaturday , 25 November 2023
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীর মহিপুর জেলেদের আত্মরক্ষায় লাইফ বয়া বিতরণ :

rabbi
November 25, 2023 8:37 am
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি :
পটুয়াখালীর মহিপুর সমুদ্রগামি জেলেদের আত্মরক্ষার জন্য লাইফ বয়া বিতরণ করা হয়েছে।
২৫ নভেম্বর শনিবার দূপুর ১২টার দিকে কারিতাস বরিশাল অঞ্চল এর উদ্যোগে মহিপুর কারিতাস অফিসে দুই হাজার জেলেদের মধ্যে এসব লাইফ বয়া বিতরণ করা হয়।
কারিতাস বরিশাল অঞ্চল’র জুনিয়র প্রোগ্রাম অফিসার মিঃ সঞ্জীব চন্দ্র রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন।


এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘূর্ণীঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) কলাপাড়ার সহকারী পরিচালক আসাদুজ্জামান খাঁন, উপকূলীয় মানব উন্নয়ন সংস্থা (সিকোডা)’র নির্বাহী পরিচালক ও কুয়াকাটা প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, মহিপুর প্রেসক্লাব সভাপতি মো: নাসির উদ্দিন, সাবেক সভাপতি মো: মনিরুল ইসলাম, মহিপুর ইউনিয়ন পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম সেলিম, লতাচাপলী ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান মো: দুলাল হাওলাদার প্রমুখ।


অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কারিতাস প্রয়াস প্রকল্পের, কলাপাড়্া’র মাঠ কর্মকর্তা মোঃ জামাল হোসেন।
সভায় অতিথিরা বলেন, সাগর কোলঘেঁষা মানুষেরা জীবিকার তাগিদে গভীর সমুদ্রে মাছ শিকারে যান। অনেক সময় ওই সকল জেলে সমুদ্রে গিয়ে দুর্যোগপূর্ন আবহাওয়ায় পড়েন বিপদে। তখন সমুদ্রের ঢেউয়ের তান্ডবে ট্রলার ডুবির ঘটনাও ঘটে থাকে। এ বিপদাপন্ন অবস্থায় জেলেদের আত্মরক্ষাকারী লাইফ বয়া না থাকার কারণে তাদের জীবন হারাতে হচ্ছে। তাই এ সকল জেলেদের জীবন রক্ষায় যে উপকরণ লাইফ বয়া দেয়া হলো এটা জেলেদের আত্মরক্ষায় অনেক উপকার হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x