ঢাকাMonday , 13 December 2021
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ড্রোন আনছে ভারত তুরস্ক থেকে 

rabbi
December 13, 2021 4:25 pm
Link Copied!

নির্ভুল বার্তা ডেস্কঃ
 জাইরন ডায়নামিকের তৈরি করা তুরস্কের আঙ্কারাভিত্তিক কোম্পান ‘র মাল্টিরোটর ড্রোন আনছে ভারত।

আনাদোলু এজেন্সির বরাতে তুরস্কের সংবাদমাধ্যম ডেইলি সাবাহ এ তথ্য জানায়।

খবরে বলা হয়, জাইরন ডায়নামিক উন্নত প্রযুক্তির পাশাপাশি ড্রোন সংক্রান্ত নানা বিষয়ের সমাধান দেয়। ভারতে পাঠানোর জন্য কোম্পানিটি ইতোমধ্যে ড্রোন প্রস্তুত করে রেখেছে।

এ বছরের শেষদিকে ড্রোনগুলো ভারতে পাঠানোর সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রস্তুতকারী কোম্পানি, যা ২০২২ সালেও অব্যাহত থাকবে। আগামী বছর অন্তত একশ’ ড্রোন পাঠানো হবে।

এ কোম্পানি ২০২২ সালের মার্চে ভারতে ড্রোনের প্রদর্শনীর আয়োজন করবে বিশেষ করে দূরপ্রাচ্যের দেশগুলোর ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য।

আগস্টে অনুষ্ঠিত ১৫তম আন্তর্জাতিক প্রতিরক্ষা শিল্প মেলায় হওয়া চুক্তি অনুযায়ী, ড্রোন প্রস্তুতকারী আঙ্কারাভিত্তিক প্রতিষ্ঠানটির ৩০ শতাংশ শেয়ার ৩.৫ মিলিয়ন মার্কিন ডলারে কিনে নিয়েছে ভারতের ডিসিএম শ্রিরাম ইন্ডাস্ট্রিজ।

তুরস্কের ড্রোনের ব্যাপক চাহিদা দেশটির সরকারের জন্য আশীর্বাদ হিসেবে দেখা হচ্ছে। একই সঙ্গে আধুনিক যুদ্ধে ড্রোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তুরস্ক তাদের তৈরি করা ড্রোনে সিরিয়া ও লিবিয়ায় ব্যবহার করে সাফল্য পেয়েছে। আর নাগরনো-কারাবাখ যুদ্ধে আজারবাইজনের জয়ে উল্লেখযোগ্য ভূমিকা ছিল তুর্কি ড্রোনের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x