ঢাকাMonday , 8 November 2021
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন নিয়ে ষড়যন্ত্র – মোঃ শফিকুল আলম বাবুল খান

rabbi
November 8, 2021 11:43 am
Link Copied!

মোঃ হাবিবুল্লাহ খান রাব্বী (সম্পাদক-দৈনিক নির্ভুল বার্তা) ঃ

স্থানীয় সরকার নির্বাচনে সরকার দলীয় বাংলাদেশ আ’লীগের জেলা-উপজেলার নেতারা পদ দখলের চেষ্টায় গ্রুপিংয়ে বিশ্বাসী হয়ে পরেছে। এদিকে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী দলের ত্যাগী, বিশ্বস্ত কর্মী ও নেতাদের মূল্যায়ন করতে হবে এমন বক্তব্য, দলের সভানেত্রী মাননীয় রাস্ট্রপ্রধান শেখ হাসিনার। প্রিন্ট, স্যাটেলাইট টেলিভিশন ও অনলাইন মিডিয়ার মাধ্যমে ব্যাপক ভাবে প্রচারিত। সভানেত্রীর বক্তব্যের পাশা-পাশি সাধারণ সম্পাদক ও সরকারমন্ত্রনালয়ের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সভানেত্রীর নির্দেশনা মেনে দলের ত্যাগী, বিশ্বস্ত কর্মী ও নেতাদের মূল্যায়নের মধ্যদিয়ে কর্মী সৃষ্টির করার সাথে সাথে কর্মীবান্ধব নেতা হওয়ার বক্তব্য পেশ করেছেন।

দলকে সু-সংগঠিত করতে প্রত্যেককে কর্মীদরদী ও কর্মীবান্ধব নেতা হওয়ার চেষ্টা অব্যহত রেখে আগামী নির্বাচনে সুষ্ঠু, অবাদ নিরেপেক্ষ ভোটাধীকারের মাধ্যমে বাংলাশে আওয়ামীলীগ সরকার গঠন করবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়বে। বাংলাদেশ আ’লীগ সরকারের সভানেত্রী ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গকন্যা শেখ হাসিনার দেশপ্রেম উন্নয়নের চিত্র যেমন প্রমাণ করে, তদরুপ প্রামণ করবে তার দেয়া প্রতিশ্রুতি ডিজিটাল বাংলাদেশ। রাজ্যের ব্যাপক উন্নয়নের ফলে জেলে কৃষক দিনমজুর চাকুরীজীবিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ আ’লীগে যোগদান করছে। সরকারদলীয় বিধায় অনেকে সুবিধাগ্রহণ করতে জেলা-উপজেলার নেতাদেরকে বিনীময়ের মাধ্যমে ত্যাগী, বিশ্বস্ত কর্মী ও নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের নীলনকশায় গ্রুপিং সৃষ্টি করছে। ফলে ত্যাগী, বিশ্বস্ত কর্মী ও নেতারা দলের পদ-পদবীসহ বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। গ্রুপিং সৃষ্টিকারী জেলা-উপজেলার নেতারা বিগত দিনের মতো আত্মীয় করণ ও ব্যাক্তি পছন্দের ব্যাক্তিদের নিয়ে ত্যাগী, বিশ্বস্ত কর্মী ও নেতাদের বিরুদ্ধে, আগামী স্থানীয় সরকার নির্বাচনকে কেন্দ্র করে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এমন মন্তব্য করেছেন পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শফিকুল আলম বাবুল খান, সাংগঠনিক সম্পাদক উপজেলা আ’লীগ, সভাপতি- উপজেলা যুবলীগ, প্রকাশক-দৈনিক নির্ভুল বার্তা ( অনলাইন মিডিয়া)।

তিনি আরো বলেন, দলের সভানেন্ত্রীর নির্দেশ(হাইকমান) উপক্ষো করে দলীয় নিয়ম শৃংখলা ভঙ্গকারী নেতাদের চিন্হিত করণ ও বাছাই (ছাটাই) পর্ব কার্যক্রম শুরু করা জরুরী। জনশূন্য ও কর্মীখেকো নেতাদেরকে অর্থের বিনীময় দলীয় মনোনয়ন পত্র দেয়ার বিষয়টি স্পষ্ট, শতভাগ বাতিল করা অবশ্যক। কারণ মনোনয়ন পেলেই জনগণের প্রতিনিধি হওয়া সহজ। ওই সকল বিতর্কীত নেতারা জনগণের প্রতিনিধি নির্বাচিত হওয়ার ফলে, দলের সাধারণ বিশ্বস্ত ত্যাগি নেতা-কর্মীরা তাদের যাতাকলে পিষ্ঠ। বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় ভাবমূর্তি ফিরিয়ে আনতে এখনই উল্লেখিত বিষয় গুলি নির্ভুল করা প্রয়োজন।
রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সু-যোগ্য কন্যা শেখ হাসিনা সফল দেশপ্রেমী রাষ্ট্র নায়ক ও উন্নয়নের রোল মডেল। ডিজিটাল বাংলাদেশ, বিশ্বের মানচিত্রে মধ্যম আয়ের দেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বাস্তবায়নে অল্প একটু বাকি। সেটুকু সরকারের আমলাদের উপর বর্তায়। কিন্তু সরকারী আমলাদের চিন্তা-চেতনার উন্নয়ন নেই, নেই দেশপ্রেম, লালশার থলিতে দ্বায়িত্বকে ব্যাবসায় রুপান্তরীত, উত্তরণ প্রয়োজন। অর্থ নয় মেধার মূল্যায়ন, বক্তব্যে নয়- স্বচ্ছ নিয়োগ বোর্ড সৃষ্টি করা দরকার।

ব্যাংকগুলো সেবার নামে গ্রাহকের কাছ থেকে আদায় করছে চড়া সুদ। করনাকালীন প্রনোদনা ঋণ সুবিধা থেকে মধ্যবিত্ত বা সাধারণ ব্যাবসায়ীরা রয়েছে বঞ্চিত। যুব-উন্নয়ন ব্যাংকের ঋণ গ্রহনে একজন সরকারী শিক্ষক জামিনদার (গ্রান্ডার) না হলে কেউই সুবিধা পাবেনা। এমন নীতিমালার কারণে বেশীরভাগ সাধারণ উদ্যেগতারা সুবিধা থেকে বঞ্চিত। ফলে ওই সকল সাধারণ উদ্যেগতাদের উৎপাদন না বাড়াতে পেরে বর্তমান বাজারের সাথে তাল মিলিয়ে জীবন সংসার চলছে মানবেতর। যুব উন্নয়ন ব্যাংকের ঋণ কার্যক্রম নীতি মালা সহজ করা প্রয়োজন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x