ঢাকাTuesday , 9 August 2022
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

মহিপুরে কণ্যা সন্তানের জন্ম দিলেন তৃতীয় লিঙ্গের লতা

rabbi
August 9, 2022 4:03 am
Link Copied!

মোঃ মাহতাব হাওলাদার, মহিপুর।।
পটুয়াখালীর মহিপুরে এক হিজড়ার ঘরে নবজাতকের জন্ম নিয়ে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে। নবজাতক কণ্যা শিশুটির নাম রাখা হয়েছে তাইফা।
বর্তমানে ওই নবজাতকটি এক নজর দেখতে সেখানে ভিড় করছেন কৌতুহলি শত শত মানুষ। তবে উৎসুক জনতাদের কাউকেই শিশুটির কাছে ভিড়তে দিচ্ছেন না তৃতীয় লিঙ্গের সদস্যরা। তাই এ নিয়ে মৎস্য বন্দর খ্যাত মহিপুরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মহিপুর থানার সামনে বেড়িবাঁধের দক্ষিন পাশে কয়েকশো গজ দুরে একটি টিন শেডের বাড়িতে বসবাস করেন ১৫ থেকে ২০ জন তৃতীয় লিঙ্গের সদস্য। আর ঐ বাড়িরই সদস্য লতা নামের একজন নারী হিজড়া গত ১০ থেকে ১৫ দিন আগে একটি নবজাতককে নিয়ে আসেন তাদের বাড়িতে। এরপর থেকেই তিনি সন্তানটি নিজে প্রসব করেছেন বলে প্রচার চালিয়ে যাচ্ছেন। এতে ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
সোমবার (৮ আগস্ট) রাতে তথ্য সংগ্রহে গেলে হিজড়া সদস্যরা প্রথমে সাংবাদিক পরিচয় পেয়ে ওই ঘরে প্রবেশে বাঁধা দেন। পরে হিজড়া লতা আক্তার জানান, তাঁর নিজ বাড়ি ঝালকাঠিতে ১০ দিন আগে ঐ সন্তান প্রসব করেছে। এ কথার বাস্তবতা নেই এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আমি বেশ কয়েকবার ভারতে গিয়েছিলাম চিকিৎসা নিতে। এর বেশি কিছুই তিনি বলতে রাজি হননি।
এদিকে স্থানীয়রা বলছে, লতার সন্তান প্রসবের বিষয়টি সম্পূর্ণ গল্প কথা এবং সাজানো। বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ের নির্বাহী পরিচালক মো. শাহিন জানান, মাতৃত্বের স্বাদ আসলে সবাই নিতে চায়। লতাকে আমি স্বাগত জানাই। হয়তো মাতৃত্বের স্বাদ গ্রহন করার জন্যই তিনি বাচ্চাটিকে দত্তক নিয়েছেন বা যেভাবেই হোক সংগ্রহ করেছেন। আমার পক্ষ থেকে তাকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।
মহিপুর থানার ওসি খোন্দকার আবুল খায়ের জানান, হিজড়ার ঘরে নবজাতকের জন্ম হয়েছে বিষয়টি আপনার মাধ্যমে জানতে পেরেছি। ঘটনাটির বিষয়ে খোজ খবর নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x