ঢাকাSunday , 6 March 2022
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

রাঙ্গাবালীতে চার বছরে শেষ হয়নি সেতু নির্মাণ কাজ।

rabbi
March 6, 2022 7:14 am
Link Copied!

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলায় চার বছরে শেষ হয়নি পৌনে ৫ কোটি টাকা ব্যয়ে ছোটবাইশঁদিয়া কাউখালী খালের ওপর নির্মিত গার্ডার সেতুর কাজ।

প্রকল্পের নির্ধারিত সময় পার হয়ে গেলেও ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতি ও নানা অজুহাতে নির্মাণ কাজ সম্পন্ন না হওয়ায় চরম ভোগান্তিতে স্থানীয়রা।তাই বাধ্য হয়ে সেতুর পাশেই স্থানীয়দের উদ্যোগে নির্মিত ঝুকিপূর্ণ সাঁকো দিয়ে পার হতে হয় এলাকাবাসীর।

উপজেলা এলজিইডি সূত্রে জানাগেছে, উপজেলা ও ইউনিয়ন সড়কে ব্রীজ নির্মাণ প্রকল্পের (এলবিসি) আওতায় ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী খালের উপর ৬০ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণ কাজের দরপত্র আহ্বান করে এলজিইডি। যার নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ৪ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার ১৬৮ টাকা।

দর পত্রের মাধ্যমে কিউসি-পিএস-ডিসিএল নামে ঠিকাদার প্রতিষ্ঠান ২০১৮ সালে নির্মাণ কাজ শুরু করে। এবং ২০২১ সালের ডিসেম্বরে নির্ধারিত সময় মধ্যে সেতুর কাজ সম্পন্ন করার নিয়ম থাকলেও ঠিকাদার প্রতিষ্ঠান ২৫ শতাংশ কাজ অসমাপ্ত রেখে ৩ কোটি ৩০ লাখ ৮১ হাজার ১৫ টাকা বিল উত্তোলন করে কাজ বন্ধ করে দেয়। অসমাপ্ত কাজের বিষয় ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্তাধীকারি বাদল সারোয়ারের মুঠোফোনে (০১৬১২১৮৩০৭৭) একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এবিষয়ে এলজিইডি উপজেলা প্রকৌশলী মিজানুল কবির বলেন, করোনা সংকটে ব্রীজের কাজ আপাতত বন্ধ রয়েছে। তবে আমরা ঠিকাদার প্রতিষ্ঠানকে ব্রীজের অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য চিঠি ও মুঠোফোনে অবগত করেছি। ঠিকাদার প্রতিষ্ঠান আমাদের আস্বস্ত করেছে, অচিরেই অসমাপ্ত কাজ সম্পন্ন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x