ঢাকাThursday , 13 January 2022
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

পরিবর্তন অবশ্যই হবে: তৈমুর আলম

rabbi
January 13, 2022 11:05 am
Link Copied!

নির্ভুল বার্তা ডেস্কঃ

স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বলেছেন, ‘জনমত আমাদের পক্ষে, হাতির পক্ষে।

আরেকজন বলেছেন, ঘুঘু দেখেছ, ঘুঘুর ফাঁদ দেখনি। এখন আমরা ফাঁদ দেখা শুরু করেছি। আমার নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, বাড়িতে বাড়িতে অভিযান চালানো হচ্ছে। তবে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাসিক নির্বাচন সুষ্ঠু করার পক্ষে।

তিনি এই দমন-পীড়নেরও পক্ষে না। অতি উৎসাহীরা এসব করে প্রধানমন্ত্রীকে বিতর্কিত করার অপচেষ্টা করছে, এই নির্বাচনটিকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে। তিনি আরও বলেন, ‘এই পুলিশি নির্যাতন, সরকারি নির্যাতন যতই বৃদ্ধি পাবে, ততই আমাদের পক্ষে জনসমর্থন বৃদ্ধি পাবে।’

বুধবার নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় হাতির প্রতীকের গণসংযোগ ও বিশাল শোডাউনে তৈমুর আলম এসব কথা বলেন। এর আগে সিদ্ধিরগঞ্জ, বন্দর ও শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে কয়েক হাজার নেতাকর্মী ও হাতি সমর্থকরা নানা রঙের ব্যানার-ফেস্টুন, হাতি প্রতীক নিয়ে সেখানে উপস্থিত হন। তারা নেচে-গেয়ে হাতির প্রচারণা চালান এবং পুরো শহর প্রদক্ষিণ করেন। এদিকে তৈমুরের বিশাল শোডাউনটি থামাতে রাস্তায় ২ দফা চেষ্টা করেন ভ্রাম্যমাণ আদালত। কিন্তু জনস্রোত এতটাই বেশি ছিল যে তা সম্ভব হয়নি।

তৈমুর আলম বলেন, পুলিশ প্রশাসনকে অনুরোধ করব, আপনারা আমার সঙ্গে যে আচরণ করছেন, সরকারি প্রার্থীকে জেতানের জন্য এটা অমানবিক। গণতন্ত্রকে হত্যা করার ষড়যন্ত্রে আপনারা লিপ্ত হয়েছেন। রবিসহ সব নেতাকর্মীর আমি মুক্তি দাবি করছি। এই মুক্তি হবে গণতন্ত্রের মুক্তি। এটা না হলে পরবর্তী পরিস্থিতির জন্য পুলিশ ও প্রশাসন দায়ী থাকবে। তৈমুর বলেন, আমি আপনাদের কাছে দোয়া চাই। যারা আমাকে ফুল দিয়ে এই জনতার মার্কার প্রতি প্রচারণা চালাচ্ছেন, পরিশ্রম করছেন, বিভিন্নভাবে সহযোগিতা করছেন, আমি যেন তাদের সঙ্গে কোনো বেইমানি না করি।

আমার দ্বারা যেন কোনো গণবিরোধী কাজ না হয়। কারও পেটে লাথি দেওয়ার আগে আমি যেন পুনর্বাসন করতে পারি। নারায়ণগঞ্জের খেটে খাওয়া মানুষ, কর্মজীবী মানুষ, যাদের পেটে লাথি দেওয়া হয়েছে, মাথার ছাদ কেড়ে নেওয়া হয়েছে, যাদের বাড়িঘরছাড়া করা হয়েছে, তাদের পুনর্বাসন অবশ্যই করা হবে। তিনি বলেন, নারায়ণগঞ্জের মানুষ স্বাচ্ছন্দ্যে হাঁটবে, পাশাপাশি শহর হবে পরিচ্ছন্ন। পাশাপাশি যারা জীবিকা নির্বাহ করে, তাদের স্বাচ্ছন্দ্যে জীবিকা নির্বাহের ব্যবস্থা করে দেওয়া হবে। কোনো খেটে খাওয়া মানুষের পেটে লাথি দেওয়া হবে না।

তিনি আরও বলেন, আল্লাহ মজলুমের পক্ষে থাকেন। আজ এ শহরের প্রত্যেক মানুষ এই সিটি করপোরেশন দ্বারা নির্যাতিত। সিটি করপোরেশন হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি করেছে। পানির লাইনের জন্য অতিরিক্ত দেড় লাখ টাকা নিচ্ছে। নারায়ণগঞ্জে গ্যাস, সুপেয় পানি নেই। রাস্তাঘাটে যানজট, পরিবেশ দূষিত হচ্ছে। ময়লা-আবর্জনা নিরসনে কোনো সুনির্দিষ্ট ব্যবস্থা নেই। পঞ্চবটীতে যেখানে ময়লা ফেলা হতো, সেখানে পার্ক করা হচ্ছে। দ্বিগুবাবুর বাজার পারিবারিকভাবে মুনাফা দেওয়া হচ্ছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন একটা সিন্ডিকেট। ঠিকাদাররা সিটি করপোরেশন চালায়। আমি ওয়াদা করতে চাই, আল্লাহ মঞ্জুর করলে আমরা এই সিটি করপোরেশনকে জনগণের কাছে নিয়ে যাব। এ সময় তৈমুর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে বলেন, বিচার বিভাগে যেই সুযোগ, সেই সুযোগ থেকে তিনি বঞ্চিত, সাংবিধানিক অধিকার থেকে তিনি বঞ্চিত, তিনি গণতন্ত্রের মা দেশনেত্রী খালেদা জিয়া। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিজয় দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তিকে ত্বরান্বিত করবে। পথসভায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ-সদস্য এসএম আকরামও বক্তব্য দেন। তিনি বলেন, তৈমুর আলম একজন আইনজীবী। তিনি আইনের মানুষ। তিনি কোনো অপরাধীর পক্ষ নেবেন না। আইনের শাসন প্রতিষ্ঠার পক্ষে কাজ করবেন।

নির্বাচনের প্রাক্কালে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে প্রশ্ন তোলেন এসএম আকরাম। তিনি বলেন, ‘প্রশাসনের উদ্দেশে প্রশ্ন রাখতে চাই, বিএনপির নেতাকর্মীদের এমন হয়রানি কেন? বলা হচ্ছে, পুরোনো মামলায়, মাদকের সঙ্গে যারা সম্পৃক্ত, তাদের ধরা হচ্ছে। কিন্তু এই মুহূর্তে কেন? ১৬ তারিখ পর্যন্ত অপেক্ষা করুন। গ্রেফতার করতে হলে পরে করেন।’ এসএম আকরাম বলেন, ‘নারায়ণগঞ্জবাসী পরিবর্তন চায়। ১৮ বছরে উন্নয়ন হয়েছে, নতুন মুখ এলে এর চেয়ে বেশি উন্নয়ন হবে। সিটি করপোরেশনের সিন্ডিকেট ও দুর্নীতি বন্ধ হবে। পৌর প্রশাসনের দুরবস্থা দূর হবে। তৈমুর আলম শহরবাসীর সংকটকালে নেতৃত্ব দিয়েছেন। এবার সবাই মিলে আমরা পরিবর্তন আনব।’

পথসভায় শিল্পী আসিফ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের নির্বাচনি পথসভায় অংশ নিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। এ সময় সবাইকে হাতি মার্কায় ভোট দিয়ে তৈমুর আলম খন্দকারকে জয়ী করার জন্য আহ্বান জানান তিনি। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের মেট্রো হল মোড়ে এ পথসভা অনুষ্ঠিত হয়। আসিফ বলেন, নির্বাচন যেন রাতের ভোটে না হয়। মানুষ যেন দিনের বেলা ভোট দিতে পারে। সবাই ভোটকেন্দ্র পাহারা দিবেন এবং তৈমুর আলম খন্দকারকে নির্বাচিত করে দেশে একটা দৃষ্টান্ত স্থাপন করবেন যে, হ্যাঁ নারায়ণগঞ্জে একটা নির্বাচন হয়েছে। এখান থেকে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে হবে। তৈমুর আলম খন্দকারকে বিজয়ী করেই আপনারা ঘরে ফিরবেন। কোনো হুমকিকে ভয় করবেন না। এদিকে দুপুরে নির্বাচনের গণসংযোগ শেষ করে নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া নগরভবনের অদূরে অগ্নিকাণ্ডের খবরে ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিদর্শন করে সার্বিক অবস্থার খোঁজখবর নেন তৈমুর আলম খন্দকার ও আসিফ আকবর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x