ঢাকাSunday , 27 March 2022
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

মহিপুরে পুর্নবাসনের দাবীতে ব্যবসায়ীদের মানববন্ধন

rabbi
March 27, 2022 8:01 am
Link Copied!

মহিপুর প্রতিনিধি :

মহিপুরে পূর্ণবাসনের দাবিতে মানববন্ধন করেছে শত শত ক্ষুদ্র ব্যবসায়ীরা। রবিবার সকাল ১০টায় মহিপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য প্রদান করেন মহিপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল, মহিপুর বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, মহিপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক হাফিজুর রহমান আকাশ,বাজার ব্যবসায়ী হাসান হাওলাদার প্রমূখ।

ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে বলেন গত দুই বছর করোনার ধাক্কায় আমরা নিঃস্ব হয়ে গেছি। সংসারের খাবার জোগাড় করতে পারছিলাম না ঠিক সেইসময় এনজিও থেকে লোন নিয়ে আবারও ব্যবসা শুরু করেছিলাম কিন্তু হঠাৎই সড়ক ও জনপদের লোকজন আমাদের আবারো নিঃস্ব করে দিলো। এখন কিস্তির টাকা কোথা থেকে জোগাড় করবো তাও ভেবে পাচ্ছিনা আত্মহত্যা করা ছাড়া কোন উপায় নেই আমাদের।

তাই সরকারের কাছে জোর দাবি সরকার যেন আমাদের পূর্নবাসন করে নতুন ব্যবসা করার সুযোগ দান করে।

হোটেল ব্যবসায়ী নুর ইসলাম জানান, হঠাৎই আমার ঘরের উপরে ভাঙচুর চালায় আমি বাইরে বেরিয়ে এসে তাদেরকে ১০ মিনিট সময় চেয়ে অনুরোধ জানাই কিন্তু তারা একটি মিনিটও সময় দেননি আমি কোন মাল নামাতে পারিনি।

ব্যাবসায়ীদের পূর্নবাসনের ব্যবস্থা না করা হলে আগামী ৩০ তারিখ অনশন কর্মসূচি পালন করা হবে বলে ব্যবসায়ীরা ঘোষণা প্রদান করেন।

উল্লেখ্য , গত সোমবার ২৩ শে মার্চ সকাল থেকে বিকেল ৫ টা পর্যন্ত শহরের সদর রোড আলিপুর -পর্যটন নগরী সহ বাজারের ভিতরে মহিপুর প্রেসক্লাব সহ যেসব দোকান সড়ক ও জনপদের খতিয়ান ভুক্ত সম্পত্তিতে অবৈধভাবে গড়ে উঠেছে উল্লেখ করে এক্সিভেটর দিয়ে সকল প্রকার অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।
এদিকে ব্যবসায়ীদের দাবী, প্রায় পঞ্চাশ বছর ধরে তারা সরকারি জায়গায় ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করে আসছে তবে কোন প্রকার পুনর্বাসন ও ক্ষতিপূরণ ছাড়াই তাদের উচ্ছেদ করা হয়েছে বলে অভিযোগ করেন ব্যবসায়ীরা।
এসময় চরম ক্ষোভ প্রকাশ করে কান্নায় ভেঙ্গে পড়েন ক্ষতিগ্রস্থ অনেক ব্যবসায়ী।প্রত্যেক দুই তিন বছর পরপর উচ্ছেদ অভিযানের নামে কখনো ভূমি অফিস,কখনো পানি উন্নয়ন বোর্ড কখনো এলজিডি অফিস, কখনো সড়ক ও জনপথ অফিসের বিভিন্ন কর্মকর্তারা সর্বস্ব গুটিয়ে দিচ্ছেন তাদের।। এ ব্যাপারে জানতে চাইলে উচ্ছেদ অভিযানে আসা নির্বাহী ম্যাজিষ্ট্রেট কোন কথা বলতে রাজি হননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।