ঢাকাMonday , 13 December 2021
  1. blog
  2. অপরাধ
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক খবর
  5. আবহাওয়া
  6. ইসলাম
  7. কুয়াকাটা এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জনদুর্ভোগ
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দূর্ঘটনা
  14. বিনোদন
  15. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ জেলায় মামলার আবেদন ডা. মুরাদের বিরুদ্ধে

rabbi
December 13, 2021 3:35 pm
Link Copied!

 নির্ভুল বার্তা ডেস্কঃ

  রোববার ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকাসহ পাঁচ জেলায় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। সংশ্লিষ্ট আদালত এসব আবেদন গ্রহণ করে শুনানির জন্য দিন ধার্য করেছেন। মামলার অপর আসামি হলেন মহিউদ্দিন হেলাল নাহিদ (ইউটিউবার নাহিদ রেইন্স)। এসব মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা ফেসবুক লাইভে জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ ও অশ্লীল ভাষা ব্যবহার করেছেন, যা নারীবিদ্বেষী এবং যে কোনো নারীর জন্য মর্যাদাহানিকর।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী। ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন ছুটিতে থাকায় আজ এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। বাদীপক্ষের আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার আবেদনে মুরাদ হাসানের সঙ্গে মহিউদ্দিন হেলাল নাহিদকেও আসামি করা হয়েছে।

সম্প্রতি একটি ভার্চুয়াল টকশোতে তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন মুরাদ। এ নিয়ে সমালোচনায় ঝড় ওঠে। এরপর ঢাকাই সিনেমার এক নায়িকাকে অবমাননাকর মন্তব্যের অডিও ফাঁসের জেরে প্রতিমন্ত্রিত্ব আর দলীয় পদ হারাতে হয় মুরাদকে।

মাসুদ আহম্মেদ তালুকদার যুগান্তরকে বলেন, জাইমা রহমান ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার ও প্রকাশ করে দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ ও মানহানিকর পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩১/৩৫ ধারার অপরাধ করেছেন। আসামিরা ফেসবুক লাইভে উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ বক্তব্য দেন। সেখানে তারা যে কোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করেছেন।

সিলেট: সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট তানভীর আক্তার খান। সকালে তার পক্ষে এই আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট ওবায়দুর রহমান ফাহমি। ট্রাইব্যুনালের বিচারক আবুল কাশেম আবেদন আমলে নিয়ে ১৫ ডিসেম্বর শুনানির দিন ধার্য করেছেন। বিয়য়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ উদ্দিন। তিনি জানান, মামলায় মুরাদ হাসান ও নাহিদ রেইন্সকে (মহিউদ্দিন হেলাল নাহিদ) আসামি করা হয়েছে।

রাজশাহী ও বগুড়া: বেলা সাড়ে ১১টায় বগুড়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বাদী হয়ে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেছেন। মামলায় মুরাদ হাসান ও উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদকে আসামি করা হয়েছে। আদালতে আবেদন করার সময় বাদী সাইফুল ইসলামের সঙ্গে রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহিদীসহ বগুড়া ও রাজশাহীর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা উপস্থিত ছিলেন। পারভেজ তৌফিক জাহিদী জানান, আদালত মঙ্গলবার শুনানির জন্য দিন ধার্য করেছেন।

চট্টগ্রাম: দুপুরে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলার আবেদন করেন চট্টগ্রাম জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এএসএম বদরুল আনোয়ার। আদালত আবেদন আমলে নিয়ে আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন। মামলায় ডা. মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদকে আসামি করা হয়েছে। নাহিদ পটিয়া পৌরসভার এটিএম আবুল কাশেমের ছেলে। মামলার বাদী অ্যাডভোকেট এএসএম বদরুল আনোয়ার বলেন, ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে ডা. মুরাদ অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। তিনিসহ দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ৩০, ৩১ ধারায় সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়েছে।

খুলনা: ডা. মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে খুলনা সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলার আবেদন করা হয়েছে। আদালত মঙ্গলবার শুনানির জন্য দিন ঠিক করেছেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, খুলনার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোল্লা গোলাম মওলা মামলার আবেদন করেন। এদিকে খুলনা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোরও দাবি জানানো হয়েছে। সকালে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা) ও মহানগরের সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এই দাবি করেন। এ সময় উপস্থিত ছিলেন নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জাসমান মনি, অ্যাডভোকেট বজলার রহমান, জাফরউল্লাহ খান সাচ্চু, শেখ মুশাররফ হোসেন, আব্দুল জলিল খান কালাম, মীর কায়সেদ আলী প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x