ঢাকাFriday , 7 January 2022
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

জেএসডি যাবে না রাষ্ট্রপতির সংলাপে 

rabbi
January 7, 2022 3:54 pm
Link Copied!

আ স ম আবদুর রব (ফাইল ছবি)
এর আগে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ সংলাপের আমন্ত্রণ পেয়েও অংশ নেয়নি। এ ছাড়া বিএনপি আগেই সিদ্ধান্ত নিয়েছে এ সংলাপে অংশ নেবে না। বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে সংলাপে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

সংবাদ সম্মেলনে আ স ম রব বলেন, নির্বাচন কমিশন গঠন নিরপেক্ষ অবাধ নির্বাচনের জন্য কোনো সমাধান নয়। বাস্তবতার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপতির সংলাপে জেএসডি অংশগ্রহণ করছে না। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক দল জেএসডির সভাপতি বলেন, নির্বাচন কমিশন নিয়ে নয়, সংলাপ হতে হবে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ‘জাতীয় সরকার’ গঠনপ্রক্রিয়া নিয়ে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের নিশ্চয়তা এখন গুরুত্বপূর্ণ।

কিন্তু রাষ্ট্রপতি কোনো পদক্ষেপ নেননি। তিনি সাংবিধানিক ও নৈতিক দায়িত্ব পালন থেকে বিরত থেকে নির্বাচন কমিশনকে দায়মুক্তি দিয়েছেন, যা সংবিধান লঙ্ঘন।

জেএসডির সভাপতি বলেন, র‌্যাব কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা এবং জাতিসংঘের উত্থাপিত গুমসংক্রান্ত বিষয়টি জাতির উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য প্রকৃত সত্য উদ্‌ঘাটন ও প্রতিকারের ব্যবস্থা না নিয়ে রাষ্ট্রকে ঝুঁকিতে ফেলেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেএসডির ছানোয়ার হোসেন তালুকদার, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপনসহ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x