ঢাকাMonday , 21 December 2020
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

চিরতরে নির্যাতনকে কবর দিতে হবে: আইজিপি

rabbi
December 21, 2020 8:22 am
Link Copied!

অনলাইন ডেক্স:

বাহিনী থেকে ‘ব্রুটালিটি’ বা নির্যাতনকে চিরতরে কবর দিতে হবে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন।

গতকাল রোববার সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের সম্মেলনকক্ষ শাপলায় আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন আইজিপি। সেখানে তিনি ১৩ জেলায় নবনিযুক্ত পুলিশ সুপারদের (এসপি) ব্রিফ করেন।

বেনজীর আহমেদ বলেন, ‘ব্রুটালিটি’ বা নির্যাতনকে চিরতরে কবর দিতে হবে। জনগণের সঙ্গে মিশতে হবে, তাদের সমস্যা শুনতে হবে। মানুষকে ভালোবাসতে হবে, তাদের সঙ্গে সদাচরণ করতে হবে।বিজ্ঞাপন

আইজিপি আরও বলেন, ‘মানুষকে ভালোবাসলে তাদেরও ভালোবাসা পাওয়া যায়, করোনা আমাদের তা দেখিয়ে দিয়েছে।’

জেলার এসপিদের ‘রোল মডেল’ হওয়ার তাগিদ দিয়েছেন বেনজীর আহমেদ। পুলিশের মর্যাদা ও সম্মান বাড়ানোর বিষয়ে গুরুত্ব দিয়েছেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, ‘আমরা দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত পুলিশ দেখতে চাই। পুলিশে দুর্নীতিবাজ ও মাদকের সঙ্গে সংশ্লিষ্টদের স্থান নেই।’

আইজিপি বলেন, সারা দেশে ইতিমধ্যে বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে।

কার্যকরভাবে বিট পুলিশিং বাস্তবায়ন করতে হবে, যাতে সংশ্লিষ্ট এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি, অপরাধী, অপরাধপ্রবণতা ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য পুলিশের কাছে থাকে।

বেনজীর আহমেদ আরও বলেন, ‘ফোর্সের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে হবে। পাশাপাশি ডিসিপ্লিনের প্রতিও নজর রাখতে হবে। কল্যাণ ও শৃঙ্খলাকে মেলানো যাবে না।’

অনুষ্ঠানে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. মইনুর রহমান চৌধুরী বক্তব্য দেন। এ সময় পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নতুন পুলিশ সুপার যাচ্ছেন মোট ১৩ জেলায়। এগুলো হলো কুড়িগ্রাম, রাঙামাটি, মাগুরা, গাজীপুর, শেরপুর, ঠাকুরগাঁও, পাবনা, বরগুনা, রাজবাড়ী, মৌলভীবাজার, কুমিল্লা, গোপালগঞ্জ ও বরিশাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x