ঢাকাWednesday , 29 December 2021
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমি অন্যত্র বিক্রয়ের অভিযোগ

rabbi
December 29, 2021 12:04 pm
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি :
কুয়াকাটার ১৩২নং রসুলপুর (২) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আসবাবপত্র, উপ-বৃত্তি ও ক্ষুদ্র মেরামতের বরাদ্ধকৃত টাকা আত্মসাতের পর এবার স্কুলের জমি অন্যত্র বিক্রির অভিযোগ সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ এর বিরুদ্ধে। সম্প্রতি বরিশাল থেকে বেশ কয়েকটি পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হলেও ওই শিক্ষক কর্মস্থলে রয়েছেন বহাল তবিয়াতে, যেন দেখার কেউ নাই।
একাধীক দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িত ওই শিক্ষকের খুটি জোর নিয়ে প্রশ্ন স্থানীয় সুশীল সমাজের। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে দেখাযায়, রসুলপুর রেজিঃ প্রাথমিক বিদ্যালয়ের নামে বিগত ১৯৯১ খ্রিঃ ২৫০৯/৯১ নং দলিল মূলে ৩৩ শতাংশ জমি দান করেন সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ এর বাবা নুর হোসেন মুন্সী। সেখানে কুয়াকাটা সহ উপকূলীয় এলাকায় সর্ব শেষ ভূমি জড়িপ বি,এস এ দেখাযায় ওই স্কুলের নামে ২০ শতাংশ জমির রেকর্ড হয়।
স্থানীয়দের অভিযোগ ‘দু’টি খতিয়ান দিয়ে ৩৩ শতাংশ জমি দান করলেও দাতা একটি খতিয়ানের জমি অন্যত্র বিক্রি করে দেন এবং ৪৭৯নং খতিয়ান দিয়ে সাড়ে ষোল শতাংশ জমি স্কুলের নামে দান করেন’। ‘সেখানে মস্জিদ মাদ্রাসায় জমি দিয়ে ওই খতিয়ানে জমি থাকে ১৩ শতাংশ। তবে বি,এস জরিপে রেকর্ড হয় ২০ শতাংশ’। এলাকাবাসীর দাবী স্কুল প্রতিষ্ঠানটি দলিল মূলে ৩৩ শতাংশ জমির মালিক, তাহলে বি,এস জরিপ অনুযায়ী ২০ শতাংশ’ জমি রেকর্ড হলে বাকী ১৩ শতাংশ জমি উদ্ধার করা জরুরী।
এ ব্যাপারে সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, জরিপের সময় কর্তৃপক্ষ ২০ শতাংশ’ জমি রেকর্ড করে বাকী ১৩ শতাংশ জমি খাস খতিয়ানে রেখেগেছেন যেটা উদ্ধার করা দরকার।
এ ব্যাপারে কলাপাড়া উপজেলা শিক্ষা অফিসার (অঃ দাঃ) মোঃ আবুল বশার বলেন, এ সংক্রান্ত বিষয় একটি অভিযোগ পেয়েছি, এখন সার্ভেয়ার নিয়োগ করে জমির বুঝ নিতে হবে। তবে জরিপ কম হওয়ার বিষয়টি তদন্ত সাপেক্ষে দেখা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x