ঢাকাSunday , 3 April 2022
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

মহিপুরে ঐতিহ্যবাহী হা ডু ডু খেলা দেখতে হাজারো মানুষের ঢল।।

rabbi
April 3, 2022 9:38 am
Link Copied!

মোঃ মাহতাব হাওলাদার, মহিপুর।।
আধুনিক খেলার ভিড়ে হারিয়ে যেতে বসেছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী সেই হা-ডু-ডু বা কাবাডি খেলা।
হারিয়ে যাওয়া খেলাটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে সেখানে দীর্ঘ বছর পরে অনুষ্ঠিত হয়েছে গ্রাম বাংলার এই ঐতিহ্যবাহী হা ডু ডু খেলা।
বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে জেলেদের অংশগ্রহণে মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
খেলায় মহিপুর মৎস্য বন্দর একাদশ ও আলীপুর মৎস্য বন্দর একাদশের মধ্যে মহিপুর মৎস্য বন্দর একাদশ বিজয় লাভ করে।
এ সময় হাড্ডাহাড্ডি লড়াইয়ের এ খেলা দেখতে ভিড় জমান কয়েক হাজার উৎসুক মানুষ। এর আগে জেলেদের জাটকা আহরণে সচেতন করতে বর্নাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুমায়ূন কবির। এছাড়া জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ’র সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক, মহিপুর মৎস আরৎ মালিক সমিতির সভাপতি মোঃ দিদার উদ্দিন মাসুম বেপারী কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার (কলাপাড়া সার্কেল) আবুল কালাম আজাদসহ আরো অনেকে।
অনুষ্ঠান শেষে হা ডু ডু খেলায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x