ঢাকাMonday , 28 March 2022
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটা সৈকতে ফের দেখা মিললো ৪ ফুট লম্বা বাচ্চা শুশুকের

rabbi
March 28, 2022 11:50 am
Link Copied!

 

মহিবুল্লাহ পাটোয়ারী :

কুয়াকাটা সমুদ্র সৈকতে ফের ভেসে এসেছে ৪ ফুট দৈর্ঘ্যরে একটি মৃত বাচ্চা শুশুক। যার শরীরে কোন দাগ না থাকলেও উপরের আবরণটা উঠে গেছে।

সোমবার (২৮ মার্চ) সকাল ৭টায় ঝাউবন পয়েন্ট এলাকায় এটিকে দেখতে পায় কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির সদস্য কেএম বাচ্চু। পরে অন্যন্য ডলফিন রক্ষা কমিটির অন্যন্য সদস্যদের খবর দেয়া হয়।

বাচ্চু জানান, প্রায় ৪ ফুট দৈর্ঘ্য ও ১ ফুট প্রস্থের শুশুকটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন না থাকলেও উপরের আবরণটা উঠে গেছে। ধারনা করা হচ্ছে, আজকে রাতে এটার মৃত্যু হয়েছে। পরে ডলফিন রক্ষা কমিটির সদস্যরা এটাকে মাটিচাপা দেয়।

পটুয়াখালী জেলা ইউএস-এইড/ ইকো-ফিস ২, ওয়ার্ড ফিস বাংলাদেশ প্রকল্পের সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি জানান, আজকে যে শুশুকটি মৃত্যু অবস্থায় ভেসে এসেছে এটি মূলত পরপয়েজ জাতের বাচ্চা শুশুক । আমাদের ব্লু-গার্ড সদস্যদের কে পাঠিয়ে এটার স্যাম্পল সংগ্রহ করে রাখবো।

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রুমান ইমতিয়াজ তুষার জানান, আজকের শুশুকটি আকারে ছোট, এটা বাচ্চা পরপয়েজ। চলতি মাসেই কুয়াকাটা সৈকতে বেশ কয়েকটি মৃত কচ্ছপ, ডলফিন ও শুশুক আসলো। এগুলো জেলেদের জালে, বড় সামুদ্রিক যানের ধাক্কায় এবং বয়সের আধিক্যর কারনে মারা যাচ্ছে। আমরা বিষয়টা নিয়ে বেশ উদ্বিগ্ন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।