ঢাকাThursday , 24 March 2022
  1. blog
  2. dating
  3. Mail Order Brides
  4. Online dating
  5. অপরাধ
  6. আইন আদালত
  7. আন্তর্জাতিক খবর
  8. আবহাওয়া
  9. ইসলাম
  10. কুয়াকাটা এক্সক্লুসিভ
  11. খেলাধুলা
  12. জনদুর্ভোগ
  13. জাতীয়
  14. জেলার খবর
  15. তথ্যপ্রযুক্তি
আজকের সর্বশেষ সবখবর

কলাপাড়ায় “কর্মসংস্থান মেলা”-২০২২ অনুষ্ঠিত

rabbi
March 24, 2022 8:10 am
Link Copied!

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :
কলাপাড়ায় আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে “কর্মসংস্থান মেলা”-২০২২ অনুষ্ঠিত হয়েছে। ২৪ মার্চ সকাল ১০টার দিকে কারিতাস বাংলাদেশ, বরিশাল অঞ্চল’র উদ্যোগে ”কর্মসংস্থান মেলা-২০২২“প্রান্তিক পরিবার গুলোতে বৃত্তিমূলক প্রশিক্ষণ এবং উদ্যোক্তা সহায়তা প্রকল্পের মাধ্যমে’ কলাপাড়া উপজেলার মাঠ প্রাঙ্গনে এ মেলা অনুষ্ঠিত হয়।
প্রকল্পটি দাতা সংস্থা ঈঅঋঙউ ইংল্যান্ডের আর্থিক সহযোগিতায় ২০১৯ সালের অক্টোবর মাসে শুরু হয়ে ডিসেম্বর ২০২১ শেষ হয়েছে। কারিতাস বাংলাদেশ প্রশিক্ষণার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রতিবন্ধী, ভ‚মিহীন হতদরিদ্র, বিধবা, স্বামী পরিত্যক্তা এবং মহিলা পরিবার প্রধান বিষয়গুলোকে বিবেচনা করে কলাপাড়া উপজেলার ০৮টি ইউনিয়ন থেকে সর্ব মোট ৪৭৫জন বেকার যুবক-যুবতী প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হয়।

মোট ০৪টি ট্রেডে ৪৭৫ জনকে তিন মাস ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয় (টেইলারিং এন্ড ড্রেস মেকিং, ইলেকট্রিক এন্ড হাউজ ওয়ারিং-কম্পিউটার এবং মোবাইল সার্ভিসিং)
৪৭৫ জন হতদরিদ্র প্রশিক্ষণার্থীর মধ্যে আত্বকর্মসংস্থান হয়েছে ২০৫ জন এবং ৫৬ জন বিভিন্ন কোম্পানীতে চাকুরী পেয়েছে এবং ২১৪ জন এখনও বেকার রয়েছে। তাদের চাকুরীর জন্য কারিতাস বাংলাদেশ, বরিশাল অঞ্চল কর্মসংস্থান মেলার আয়োজন করেছে । চাকুরী দেয়ার জন্য বিভিন্ন চাকুরীদাতাদের আমন্ত্রন জানানো হয়েছে যেমন: প্রান কোম্পানী, আরএফএল কোম্পানী, পটুয়াখালী তাপ বিদ্যুৎ কেন্দ্র, কুয়াকাটা বিভিন্ন হোটেল মালিকগণ।


অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক। প্রধান অতিথি হিসেবে ছিলেন কলাপাড়া উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা এস.এম. রাকিবুল আহ্সান। আয়োজক হিসেবে ছিলেন কারিতাস বাংলাদেশ, বরিশাল অঞ্চল’র আঞ্চলিক পরিচালক, মি: ফ্রান্সিস বেপারী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল আলম বাবুল, উপজেলা সমাজ সেবা অফিসার মো. মিজানুর রহমান, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ফেরদৌস রহমান, উপজেলা ঘূর্ণীঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি)’র সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান খান, উপক‚লীয় মানব উন্নয়ন সংস্থা (সিকোডা)’র নির্বাহী পরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ।
এছাড়া সরকারী এবং বেসরকারী কর্মকর্তা ও অন্যান্য বিশেষ অতিথি বর্গ, জনপ্রতিনিধি, ইলেক্টট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী, বিভিন্ন কোম্পানীর চাকুরীদাতা, চাকুরী প্রত্যাশী প্রশিক্ষণার্থী, কারিতাসের কর্মকর্তাবৃন্দ সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন ।

পরিশেষে কারিতাস বাংলাদেশ ও ভোকেশনাল ট্রেনিং কার্যক্রম সম্পর্কে গম্ভীরার (নানা-নাতি) মাধ্যমে উপস্থাপন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x