ঢাকাSaturday , 19 March 2022
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

কলাপাড়ায় প্রধানমন্ত্রীকে বরণ করতে রঙিন সাজে সজ্জিত ২২০ টি নৌকা

rabbi
March 19, 2022 3:58 pm
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা :
কলাপাড়ায় প্রধানমন্ত্রীকে বরণ করতে রঙিন সাজে সজ্জিত করা হয়েছে ২২০ টি নৌকা। মৎস্য বন্দর আলীপুর-মহিপুর ঘীরে শিববাড়িয়া নদীর আন্ধারমানিক মোহনার তীরে বরিশাল চারুকলা বিদ্যালয়ের ১০ জন শিল্পী এ নৌকাগুলোকে প্রস্তুত করেছেন। প্রায় ৪ দিন ওই ১০ শিল্পীসহ মোট ৩৫ জন সহকারীর প্রচেষ্টার পর এ নৌকাগুলোর সাজসজ্জার কাজ শেষ হয়েছে। লাল, সবুজ, নীল এবং হলুদ রঙে এগুলো সজ্জিত করা হয়েছে। তবে কোন কালো রং এসব নৌকায় ব্যবহার করা হয়নি।
একটি সূত্রে জানাগেছে, ২১ মার্চ দেশের সর্ববৃহত পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র শুভ উদ্বোধনে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নৌকাগুলো রাবনাবাদ নদী মোহনায় সারিবদ্ধ করে রাখা হবে। এর মধ্যে ১ শ‘ নৌকায় থাকবে পালতোলা, ১শ‘ নৌকায় থাকবে প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার ফেষ্টুন এবং বাকি ২০ টি নৌকায় থাকবে নিরাপত্তাকর্মীরা। প্রতিটি নৌকায় রং বেরংয়ের পোশাকে ২ জন করে মোট ৪শ‘ জন জেলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। প্রধানমন্ত্রী নৌকা পরিদর্শনকালে ¯েøাগানে ¯েøাগানে মুখরিত হবে রাবনাবাদ চ্যানেল। উপক‚লীয় মানুষের জীবনাচারণ ও নদী ভিত্তিক অর্থনীতিতে এ অঞ্চলে মানুষের ইতিহাস ঐতিহ্য এর মাধ্যমে ফুটিয়ে তোলা হবে।


পর্যটন উদ্যোক্তা জলতরনীর স্বত্তাধিকারী আরিফ রহমান জানান, নৌকাগুলো প্রস্তুতের সময় স্বেচ্ছাসেবক হিসেবে চারুকলা শিল্পীদের পাশে থেকে সহযোগিতা করেছি। শিক্ষার্থীর হাতের নিপুন ছোয়ায় নৌকা গুলো মনভোলানো সাজে সজ্জিত হয়েছে।
বরিশাল চারুকল বিদ্যালয়ের প্রধান শিল্পী তাপস কর্মকার জানান, স্বাধীনতা দিবসের তাৎপর্যে উদ্ধুদ্ধ হয়ে চারুকলা বিদ্যালয়ের শিল্পীরা বেশির ভাগ লাল এবং সবুজ রং ব্যবহার করে বিভিন্ন আলপনায় এসব নৌকাগুলো ফুটিয়ে তুলেছেন। এছাড়া সাদা, হলুদ এবং নীল রং ব্যবহার করা হলেও এ নৌকায় কোন কালো রং ব্যবহার করা হয়নি। দিনরাত মিলিয়ে ৪ দিন অক্লান্ত পরিশ্রমের পর নৌকাগুলোতে আলপনা সাজানোর কাজ শেষ হয়েছে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) মহিপুর থানা শাখার সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট জানান, উপক‚লের মানুষের জীবনযাত্রা তুলে ধরতেই এ নৌকা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানাযায়। আশা করছি এগুলো মনভোলানো সাজে সজ্জিত হবে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী ২১ মার্চ পায়রা ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনের পাশাপাশি দেশের প্রতিটি ঘরে ঘরে শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন। ২০১৬ সালে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের ভিত্তি প্রস্থর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x