ঢাকাTuesday , 22 March 2022
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

মহিপুরে উচ্ছেদ অভিযানে প্রেসক্লাব ভাংচুরের ঘটনায় সচেতন মহলের তীব্র নিন্দা ।।

rabbi
March 22, 2022 6:15 pm
Link Copied!

  • নির্ভুল বার্তা :

মৎস‌্য বন্দর মহিপুর বাজারে সড়ক জনপদের জমি পতিত অবস্থায় রাখতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। সোমবার ২৩ শে মার্চ সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের সদর রোড সহ বাজারের ভিতরের শতাধিক ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকান গুলো ভাংচুর করে। সড়ক ও জনপদের খতিয়ান ভুক্ত সম্পত্তিতে অবৈধভাবে গড়ে উঠেছে উল্লেখ করে এক্সিভেটর দিয়ে এগুলো গুড়িয়ে দেয়া হয়।

এদিকে ব্যবসায়ীদের দাবী, প্রায় পঞ্চাশ বছর ধরে তারা ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করে আসছে এতে সড়ক ও জনপদ বিভাগের কোন প্রকার ক্ষতি হচ্ছেনা। সমাজের কতিপয় সুবিধা ভোগিদের সাথে যোগসাজসে প্রতি বছর কোন প্রকার পুনর্বাসন ও ক্ষতিপূরণ ছাড়াই তাদের উচ্ছেদ করা হয়েছে বলে অভিযোগ করেন ব্যবসায়ীরা। সংশ্লিষ্ট ওই বিভাগের কর্তাব্যক্তিরা এমনি বেপারোয়া হয়ে উঠেছে মহিপুর  প্রেসক্লাবটিও রক্ষা করেনি, অন্যত্র সরিয়ে নেয়ার জন্য সময় দেখাতো দুরের কথা, রাখেনি উপজেলা নির্বাহী কর্মকর্তার সুপারিশ।

কোন প্রকার নোটিশ ছাড়াই মহিপুর প্রেসক্লাবের ভবন গুড়িয়ে দেয়ার অভিযোগ করেছেন প্রেসক্লাবের সদস্যরা। এছাড়া এসময় ফুটপাতে বসা দুই তরমুজ ব্যবসায়ীর প্রায় ৫ শতাধিক তরমুজ ক্ষতিগ্রস্থ করা হয়। চরম ক্ষোভ প্রকাশ করে কান্নায় ভেঙ্গে পড়েন হতদরিদ্র ক্ষতিগ্রস্থ ওই ব্যবসায়ীরা।

স্থানীয় সচেতন মহল মৌসুমি ফল তরমুজ ও প্রেসক্লাব ভাংচুরের ঘটনায়, অভিযান পরিচালনাকারীর প্রতি তীব্র নিন্দা জানানোর পাশা-পাশি তরমুজ ও প্রেসক্লাবের ক্ষতি পুরণ করে দেয়া উচিত বলে মন্তব্য করেন।

অভিযান পরিচালক সড়ক ও জনপদ অধিদপ্তর খুলনা জোনের এসেস্ট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় জানান, সড়ক ও জনপদ বিভাগের জায়গায় গড়ে ওঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x