ঢাকাTuesday , 16 August 2022
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় ছাত্রলীগ কর্মীদের লাঠিপেটা কান্ডে এএসপি মহররমকে বদলী

rabbi
August 16, 2022 6:09 pm
Link Copied!

মোঃ মাহতাব হাওলাদার, মহিপুর।।
বরগুনায় ছাত্রলীগকে পুলিশের লাঠিপেটার ঘটনার পর সমালোচনায় আসা অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে দায়িত্ব থেকে সরিয়ে বরিশাল রেঞ্জের ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান। তিনি বেলা সোয়া ৩ টায় জানান, সার্বিক দিক বিবেচনা করে ও তদন্তের স্বার্থে মহররম আলীকে বরিশালে তার কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।
প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে সহস্রাধিক ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এসময় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে থাকা নেতাকর্মীদের অনেকের হাতেই লাঠিসোটা থাকার ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় জেলা শিল্পকলা অ্যাকাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত পাঁচশতাধিক নেতাকর্মী পক্ষ ও সভাপতি সাধারণ সম্পাদকের পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। দু পক্ষের সংঘর্ষের সময় থামিয়ে রাখা পুলিশের একটি গাড়িতে অনাকাঙ্ক্ষিতভাবে ইট পরে গাড়ির সামনের গ্লাস ভেঙে যায়।
এতে পুলিশ ক্ষিপ্ত হয়ে স্থানীয় সংসদ সদস্য ও বরগুনা জেলা আওয়ামিলীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই সহকারী পুলিশ সুপার মহররমের নেতৃত্বে পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীদের অমানুষিকভাবে লাঠিপেটা করে। লাঠিপেটায় জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সবুজ মোল্লাসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
পরে সন্ধ্যায় সংসদ সদস্য বরগুনা প্রেস ক্লাবে সহকারী পুলিশ সুপার মহররমের এহেন কর্মকান্ডের বিচার চাইলেও পরক্ষণেই জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা  ও সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, যাদেরকে পুলিশ লাঠিপেটা করেছে তারা বরগুনা জেলা ছাত্রলীগের কেহ না।
এর আগে দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন।
এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা প্রতিবাদ জানাতে থাকেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x