ঢাকাMonday , 8 May 2023
  1. blog
  2. Online dating
  3. অপরাধ
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক খবর
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কুয়াকাটা এক্সক্লুসিভ
  9. খেলাধুলা
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দূর্ঘটনা
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

পর্যটন গন্তব্য সুরক্ষা ও পর্যটক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সক্ষমতা বৃদ্ধি শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন। 

rabbi
May 8, 2023 6:33 pm
Link Copied!

ডেক্স রিপোর্ট:
ট্যুরিস্ট পুলিশ,বাংলাদেশ এর ট্রেনিং উইং কর্তৃক ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সাব-ইন্সপেক্টর ও পুলিশ পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাদের জোন ভিত্তিক পর্যটন গন্তব্য সুরক্ষা ও পর্যটন নিরাপত্তায় টুরিস্ট পুলিশের সক্ষমতা বৃদ্ধি শীর্ষক ইন হাউজ কোর্স ০৮ মে ২০২৩খ্রিঃ সকাল ১০ টায় কুয়াকাটা পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন বিধান ত্রিপুরা,পিপিএম (বার),অতিরিক্ত ডিআইজি ,ট্যুরিস্ট পুলিশ (খুলনা ও বরিশাল)ডিভিশন। অনুষ্ঠানের সভাপতি ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরসভার মেয়র মোঃ আনোয়ার হোসেন, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি  নাসির উদ্দীন বিপ্লব  কুয়কাটা টেলিভিন সাংবাদিক ফোরামের সাধরণ সম্পাদক মহিপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ।
  উক্ত প্রশিক্ষণে ২০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। উদ্বোধনী ভাষনে প্রধান অতিথি বলেন কুয়াকাটা সী-বীচে দিন দিন পর্যটক এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে  তাই দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে ট্যুরিস্ট স্পট সমুহ নিরাপদ রাখার জন্য  ট্যুরিস্ট পুলিশ কাজ করছে। পর্যটকদের সাথে ট্যুরিস্ট পুলিশের আচরণ পেশাদারিত্ব বজায় রাখা এবং পর্যটক বান্ধব পুলিশিং তৈরি করাই এই প্রশিক্ষণের উদ্দেশ্য.।
বিশেষ অতিথি কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন বলেন,কুয়াকাটা সমুদ্র সৈকতে আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশ দিন-রাত্রী ডিউটি করছে,ফলে এখানে পর্যটকরা নির্বিঘ্নে ভ্রমণ করতে পারে। এই প্রশিক্ষণ পর্যটন এলাকায় ট্যুরিস্ট পুলিশের সক্ষমতা আরো বৃদ্ধি করবে। কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক বলেন যে, নারী শিশুসহ আগত পর্যটকদের সাথে ট্যুরিস্ট পুলিশের আন্তরিকতা বৃদ্ধি করতে এই প্রশিক্ষণ প্রশিক্ষণ কোর্সের সভাপতি তার বক্তব্যে এই প্রশিক্ষন গ্রহন করে ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তারা কর্মক্ষেত্র তথা কুয়াকাটা সী-বীচ এ প্রয়োগ করে ট্যুরিজম সেক্টর উন্নয়নে ভুমিকা রাখবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x