ঢাকাWednesday , 10 May 2023
  1. blog
  2. Mail Order Brides
  3. Online dating
  4. অপরাধ
  5. আইন আদালত
  6. আন্তর্জাতিক খবর
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কুয়াকাটা এক্সক্লুসিভ
  10. খেলাধুলা
  11. জনদুর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্যপ্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

ট্যুরিস্ট পুলিশের ইন-হাউজ প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরন

rabbi
May 10, 2023 9:58 am
Link Copied!

মনিরুল ইসলাম বিশেষ প্রতিনিধি।।

পর্যটন গন্তব্য সুরক্ষা ও পর্যটন নিরাপত্তায় টুরিস্ট পুলিশের সক্ষমতা” বিষয়ক ইন হাউজ প্রশিক্ষণ আজ ০৯/০৫/২৩খ্রিঃ কুয়াকাটা পৌরসভার সম্মেলন কক্ষে সনদ বিতরণের মাধ্যমে সমাপ্ত হয়।

প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ করেন ডঃ মোঃ আশরাফুর রহমান,পুলিশ সুপার ট্যুরিস্ট পুলিশ, কুয়াকাটা রিজিয়ন। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স এর ট্রেনিং এন্ড ওরিয়েন্টেশন শাখার পুলিশ সুপার ইয়াসমিন খাতুন। ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের ২০ জন অফিসার এই কোর্সে অংশগ্রহণ করেন। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এই প্রশিক্ষনে ট্যুরিস্ট পুলিশের সদস্যারা পর্যটন স্পট সমুহে আগত পর্যটকদের নিরাপত্তা ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করা, ভ্রমণ অনুকুল পরিবেশ নিশ্চিত করা,পর্যটকদের আইনগত সহায়তা প্রদান, জীববৈচিত্র্য সংরক্ষণ এবং সর্বোচ্চ পেশাদারত্ব বজায় রাখাসহ নারী-শিশুদের সেবা প্রদানের বিষয়গুলো ভালভাবে রপ্ত করেন।বিশেষ অতিথি পুলিশ সুপার ইয়াসমিন খাতুন তার বক্তব্যে বলেন,এই প্রশিক্ষণে পুলিশ সদস্যারা বাংলাদেশের কৃষ্টি সংস্কৃতি ঐতিহ্য সমূহ, পর্যটন নিরাপত্তা সূচক বিষয়ে,টুরিস্ট স্পট সমূহ জেন্ডার সংবেদনশীলতা ও শিশু নিরাপত্তা বিষয়ক, unwto কর্তৃক ঘোষিত global code of ethics for tourism, Development and tourism security in Bangladesh বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। ,যা বাস্তব জীবনে প্রয়োগের মাধ্যমে পর্যটকদের সেবার মান আরো বৃদ্ধি পাবে। প্রশিক্ষণের শেষ দিনে কোয়ান্টাম মেথডের চীফ ইন্সট্রাক্টর আহমেদ শরীফ যোগ ব্যায়ামের মাধ্যমে মানষিক স্ট্রেস কমানোর বিষয়ে প্রশিক্ষনার্থীদের প্রাথমিক ধারনা প্রদান করেন। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন এই প্রশিক্ষনলব্দ জ্ঞান অর্জনের মাধ্যমে ট্যুরিস্ট পুলিশ সদস্যরা কুয়াকাটা সমুদ্র সৈকতে আগত পর্যটক/দর্শনার্থীদের সেবা প্রদানে আরো বেশি পেশাদারী এবং আন্তরিক হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x