ঢাকাMonday , 8 August 2022
  1. blog
  2. অপরাধ
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক খবর
  5. আবহাওয়া
  6. ইসলাম
  7. কুয়াকাটা এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জনদুর্ভোগ
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দূর্ঘটনা
  14. বিনোদন
  15. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটা সমুদ্র সৈকতে বিনোদনের নতুন মাত্রায় যোগ হলো “প্যারাসুট” 

rabbi
August 8, 2022 8:50 am
Link Copied!

মোঃ মাহতাব হাওলাদার, মহিপুর।।
কুয়াকাটা সৈকতে এই প্রথমবার পরীক্ষামূলকভাবে উড়ানো হলো প্যারাসুট। আর এ প্যারাসেলিং এক নজর দেখতে ভিড় জমিয়েছে হাজারো পর্যটক। সৈকতে বিনোদনের জন্য এটি বানিজ্যিকভাবে উড়াতে অনুমতির অপেক্ষায় আছে সী-বিচ ট্যুরিজম কর্তৃপক্ষ। গত দুই-তিন দিন সৈকতে বেশ কয়েকবার পরীক্ষামূলকভাবে এটি উড়িয়েছেন সী-বিচ ট্যুরিজমের মালিক লিটন খান। তবে প্রশাসনের অনুমতি না থাকায় কোন পর্যটক উঠানো হয়নি এ প্যারাসুটে।
সী-বিচ ট্যুরিজমের লিটন জানান, গত চার বছরের অভিজ্ঞতা নিয়ে তিনি কুয়াকাটা সৈকতে পর্যটকদের বাড়তি বিনোদনের জন্য এই প্যারাসিলিংয়ের অনুমতি পাওয়ার চেষ্টা করছেন। জেলা প্রশাসন কর্তৃক অনুমতি পেলে তিনি পর্যটকদের প্যারাসিলিংয়ের বিনোদন দিতে পারবেন।
তিনি আরও জানান, প্যারাসুট সচরাচর দেখা যায়না। এটি মূলত আত্মরক্ষার জন্য বিমানে রাখা হয়। আবার পর্যটকদের মনোরঞ্জনের জন্য এটি বিভিন্ন পর্যটন স্পটে উড়ানো হয়। তিনি কুয়াকাটা সৈকতে পরীক্ষামূলক ভাবে যখন এটি উড়ান তখন অনেক পর্যটক প্যারাসুটে উঠে সৈকতের সৌন্দর্য উপভোগ করতে চান।
ঢাকা থেকে আসা পর্যটক মো. কবির হোসেন জানান, কুয়াকাটা সৈকতে দাঁড়িয়ে দেখলাম পাখির মতো কোন বস্তু আকাশে উড়ছে। পরে দেখলাম স্পীড বোটের সাহায্যে প্যারাসুটের মাধ্যমে প্যারাসেলিং করছে। ইচ্ছে হলো নিজেও করি। কিন্তু উঠতে পারলাম না।
সী-বিচ ট্যুরিজম কর্তৃপক্ষ জানায়, এ প্যারাসুট উড়াতে আমরা এখানে একটি স্পীড বোট কিনেছি। নিরাপত্তার জন্য একটি ওয়াটার বাইক ব্যবহার করা ও দক্ষচালক নিয়োগসহ সার্বিক ব্যবস্থা ইতোমধ্যে নেয়া হয়েছে। অনুমতির জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়েছে। অনুমতি পেলে কুয়াকাটা সৈকতে সবসময়ই প্যারাসেলিং করা হবে।
কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক জানান, প্যারাসুট মূলত পর্যটক আকর্ষনের অন্যতম কেন্দ্র বিন্দু। পর্যটকদের বিনোদনের জন্য বীচে উড়ানো সম্ভব কিনা। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে, এসব দিক বিবেচনা করে বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।
জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, কুয়াকাটা সৈকতে প্যারাসেলিং করানো যাবে কিনা, সে বিষয়ে পর্যটকদের নিরাপত্তা ও সাশ্রয়ের কথা বিবেচনা করে অনুমতির বিষয় পরে জানানো হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x