ঢাকাSunday , 19 December 2021
  1. blog
  2. অপরাধ
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক খবর
  5. আবহাওয়া
  6. ইসলাম
  7. কুয়াকাটা এক্সক্লুসিভ
  8. খেলাধুলা
  9. জনদুর্ভোগ
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. তথ্যপ্রযুক্তি
  13. দূর্ঘটনা
  14. বিনোদন
  15. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটার মহিপুর ভাসটিনেকটি প্রকল্পের মূল্যয়ন কর্মশালা

rabbi
December 19, 2021 1:37 pm
Link Copied!

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি
কুয়াকাটার মহিপুর ভাসটিনেকটি প্রকল্পের মেয়াদ শেষয়ান্তে প্রকল্প মূল্যয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে বে-সরকারী সংস্থা কারিতাস এর উদ্যোগে কারিতাস মহিপুর অফিসে ইমপ্যাক্ট লার্নিং শেয়ারিং এর লক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন কারিতাস বরিশাল অঞ্চল’র ঊর্ধ্বতন হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা মি: খোকন চন্দ্র দে। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সিডিআই ঢাকা, সিনিয়র গবেষক গোলাম মাইনুদ্দিন, কলাপাড়ার সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিলন চন্দ্র শীল, উপকূলীয় মানব উন্নয়ন সংস্থা (সিকোডা)’র নির্বাহী পরিচালক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র নির্বাহী কমিটির সহ-সম্পাদক মোঃ মিজানুর রহমান, এডিডি ইন্টারন্যাশনাল, কলাপাড়ার প্রজেক্ট কো-অর্ডিনেটর আল্লামা ইকবাল, কারিতাস দূর্যোগ ব্যবস্থাপনা প্রকল্পের প্রোগ্রাম অফিসার স¤্রাট সেরাও, ৪নং মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ রফিকুল ইসলাম, ভাসটিনেকটি প্রকল্পের ইডিও হাসান মাহমুদ। এছাড়া কারিতাস প্রয়াস প্রকল্প’র (এ এন্ড এলপিইডাবিøউ) বেঞ্জামিন স্বপন গোমেজ, মোঃ জাহিদুল ইসলাম, মিঠু রানী দাস ও অন্যান্য কর্মী বৃন্দ সহ বিভিন্ন এলাকার কারিগরি প্রশিক্ষণ গ্রহণকারী শিক্ষার্থী ও তাদের অভিভাবক বৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কারিতাস প্রয়াস প্রকল্পের, কলাপাড়্া’র মাঠ কর্মকর্তা মোঃ জামাল হোসেন।
উল্লেখ্য যে, দেশের জনসংখ্যার তুলনায় কর্মসংস্থান কম থাকায় আত্ম কর্মসংস্থান বৃদ্ধি, দারিদ্রতা বিমোচন ও বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে একবছরের জন্য ভাসটিনেকটি এ প্রকল্পটি চালু করা হয়। এ প্রকল্পের আওতায় কুয়াকাটা-কলাপাড়ার উপকূলীয় অঞ্চলের অবহেলীত ও দরিদ্র জনগোষ্ঠীর মধ্য থেকে কতিপয় বেকার নারী ও পুরুষ বাছাই করে দক্ষ করে গড়ে তোলার জন্য বিভিন্ন ট্রেডে ১২৫জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x